ঢাকা, ১৫ নভেম্বর, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
২৫ জনকে আসামি করে আবরার হত্যার চার্জশিট:অভিযুক্তরা উচ্ছৃঙ্খল ছিল

সিলেটে  লাক্কাতুরা চা বাগান এলাকা থেকে ৬টি মর্টারশেল উদ্ধার 

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ৩ মে ২০১৯  

সিলেটে লাক্কাতুড়া চা বাগান সংলগ্ন এলাকা থেকে ৬টি অবিস্ফোরিত মর্টারশেল ও ৩টি কার্তুজ উদ্ধার করেছে সেনাবাহিনী।

বৃহস্পতিবার (০২ মে) বিকেলে শ্রমিকরা মাটি কাটতে গেলে মর্টারশেল ও কার্তুজ বেরিয়ে আসে। এয়ারপোর্ট থানায় খবর দিলে পুলিশ এসে এলাকাটি নিজেদের নিয়ন্ত্রণে নেয়।

সন্ধ্যায় মহানগর পুলিশের তরফ থেকে সেনাবাহিনীকে চিঠি দেওয়া হলে রাত সাড়ে ৯ টার দিকে জালালাবাদ সেনানীবাস থেকে আসা সেনাবাহিনীর একটি বিশেষ টিম ক্যাপ্টেন মিল্টন এর নেতৃত্বে মর্টারশেল ও কার্তুজগুলো উদ্ধার করে নিজেদের হেফাজতে নেয়।

উদ্ধারের পর অবিস্ফোরিত এবং প্রত্যেকটির দৈর্ঘ্য ১৬ ইঞ্চি এবং ডায়া ১০৫ মি. মি. বলে জানিয়েছে সেনাবাহিনী।

সিলেট মেট্টোপলিটন পুলিশের উপ কমিশনার (মিডিয়া) জেদান আল মুছা বলেন, ধারণা করা হচ্ছে উদ্ধার হওয়া ওই মর্টারশেল ও কার্তুজগুলো ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় ব্যবহৃত হয়েছে।

তিনি বলেন, বিকেলে লাক্কাতুরা চা বাগান সংলগ্ন সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণের জন্য শ্রমিকরা মাটি খুঁড়তে গিয়ে মর্টারশেলগুলো বেরিয়ে আসে।  শ্রমিকেরা ঘটনাটি মহানগর পুলিশের এয়ারপোর্ট থানা পুলিশকে অবহিত করেন। পরে পুলিশ এসে ওই স্থানের নিয়ন্ত্রন নিয়ে ঘটনাস্থলটি ফিতা দ্বারা ব্যারিকেড দিয়ে রাখে।

তিনি জানান, রাতে সেনা সদস্যরা মর্টারশেল উদ্ধার শুরু করে। ওই স্থানে আরো মর্টারশেল আছে কিনা, তাই শুক্রবার পূণরায় এসে উদ্ধার কাজ চালাবে সেনাবাহিনী।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত