ঢাকা, ২২ সেপ্টেম্বর, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ব্রেকিং নিউজ--বরগুনায় রিফাত হত্যা মামলার প্রধান আসামি নয়ন বন্ড র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

সারে কাউন্সিলের একমাত্র বাঙালি সিলেটের জাহাঙ্গীর হক ভাইস চেয়ারম্যান নির্বাচিত

প্রকাশিত: ৩০ মে ২০১৭   আপডেট: ৩০ মে ২০১৭

সিলেটের সন্তান গত দুবারের সারে মৌল ভ্যালি ডিস্ট্রিক্ট কাউন্সিলের কাউন্সিলর জাহাঙ্গীর হক রাজ্ এবার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। 

সম্প্রতি কাউন্সিলের মূল অধিবেশনে সংখ্যাগরিষ্ট শেতাঙ্গদের মাঝে লিব ডেম থেকে নির্বাচিত একমাত্র এশিয়ান বাঙালি কাউন্সিলার জাহাঙ্গীর হকের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার  প্রস্তাবে তার নাম প্রস্তাবক ও সমর্থনকারী সহ কাউন্সিলাররা স্থানীয়  কমিউনিটি তার অবদান ও ব্যক্তিগত সাফল্যের কাহিনী বর্ণনা করেন কাউন্সিলের পূর্ণ অধিবেশনে ।

অনুষ্ঠানে জাহাঙ্গীর হক এর নাম প্রস্তাব করে লিবডেম থেকে নির্বাচিত অপর কাউন্সিলর লিবডেমের গ্রুপ লিডার স্টিফেন কুকসি । জাহাঙ্গীর হকের স্থানীয় কমিউনিটির প্রতি তার অবদান ও তার  ব্যক্তিগত জীবন তুলে ধরে বলেন- তৎকালীন ইস্ট পাকিস্তানে জন্ম নেয়া কাউন্সিলর ১৯৭১ সালে বিলেতে আসেন এবং ১৯৭৯ সালে কাউন্সিলের ফেচাম এলাকায় প্রথম বাংলাদেশী রেস্টুরেন্ট চালু করার মাধ্যমে এ এলাকায় বসবাস শুরু করেন এবং এরপর এ  এলাকায় আরও  কযেকটি রেস্টুরেন্ট চালু করেন।  ২০১০ সালে কাউন্সিলার নির্বাচিত হবার মাধ্যমে স্থানীয় কমিউনিটিকে সেবা দেয়া শুরু করেন এবং আবারও  দ্বিতীয় বারের মতো কাউন্সিলর  হন ।

অনুষ্ঠানে কাউন্সিলর হকের নাম সমর্থনকারী  কাউন্সিলার ও কনজারভেটিভ পার্টির কার্যকরী সদস্য লিন ব্রুকস কাউন্সিলর জাহাঙ্গীর হককে একজন    সফল ব্যবসায়ী , কার্যকরী ক্যাম্পেইনার, স্থানীয়দের বিপদে এগিয়ে আসা প্রথম ব্যক্তি বলে তাকে স্থানীয় কমিউনিটির অকৃত্রিম বন্ধু বলে উল্লেখ করেন।

মোট ৪১ জন কাউন্সিলর এর   মধ্য থেকে কাউন্সিলর  জাহাঙ্গীর হক ভাইস চেয়ারম্যান এবং এস্টেট ভিলেজ এর নির্দলীয় কাউন্সিলর  সাইমন লিং  চেয়ারম্যান হিসাবে এক বছরের জন্য দায়িত্ব পালন করবেন। সিলেট সদর থানার বিশিষ্ট শিক্ষাবিদ  মরহুম শফিকুল হক  এর বড় ছেলে জাহাঙ্গীর হক এর গ্রামের বাড়ি কুচাই ইউনিয়নের পশ্চিমভাগ  গ্রামে ।

আরও পড়ুন
পর্যটন বিভাগের সর্বাধিক পঠিত