ঢাকা, ২৬ জানুয়ারি, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
সীমান্তে অবৈধভাবে গরু আনতে গিয়ে নিহত হলে তার দায় নেবে না সরকার রাজধানীর সিটিং সার্ভিস হচ্ছে চিটিং সার্ভিস....কাদের দিরাই সড়কে পিকআপ চাপায় আমেরিকা প্রবাসীসহ ২জন নিহত মাধবপুরে ২ জনকে হত্যা, দুর্ঘটনার নাটক সাজায় লালমাটিয়ায় এসকে সিনহাকে ‘মাজায় দড়ি’ লাগিয়ে টেনে দেশে আনা হবে:মোজাম্মেল হক নিখুঁত ও স্বচ্ছতার সাথে জনশুমারি করতে হবে:পরিকল্পনামন্ত্রী হাইকোর্টে জামিন চাইলেন প্রথম আলোর সম্পাদক এসএসসি পরীক্ষা ৩ ফেব্রুয়ারি,সংশোধিত রুটিন প্রকাশ ইভটিজিং ও নিরাপত্তা নিশ্চিত হলে বাল্যবিবাহ রোধ ও শিক্ষা বাড়বে মৌলভীবাজারে বাগানে ৪ জনকে কুপিয়ে হত্যার পর ঘাতকের আত্মহত্যা ভারতের নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না:প্রধানমন্ত্রী হাসিনা শিক্ষা বানিজ্যের প্রতিবাদে সিলেট ল কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন ‘প্রথম আলো’র সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ঢাবি ছাত্রীকে ধর্ষণ: আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি সিলেটে বিয়ের প্রলোভনে কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার ১ ‘হাইকোর্টের আদেশ মেনে আন্দোলন থেকে বিরত থাকুন’....কাদের দক্ষিণ সুরমায় ইয়াবাসহ গ্রেপ্তার ১ খালেদা জিয়ার দণ্ড স্থগিতের বিষয়ে যা বললেন অ্যাটর্নি জেনারেল রিট খারিজ,৩০ জানুয়ারিই হবে ঢাকার দুই সিটি নির্বাচন মুজিববর্ষ উদযাপনে মহাপরিকল্পনা,বছরজুড়ে দেশ-বিদেশে ২৯৮টি অনুষ্ঠান

সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে ডাকসুর আজীবন সম্মানিত সদস্য শেখ হাসিনা

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৩ মার্চ ২০১৯  

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) আজীবন সম্মানিত সদস্য হলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

শনিবার দুপুরে ডাকসু ভবনের দ্বিতীয় তলার হল রুমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডাকসুর সভাপতি অধ্যাপক আখতারুজ্জামানের সভাপতিত্বে এক সভায় তাকে এ পদ দেওয়া হয়।

ডাকসুর নবনির্বাচিত প্রতিনিধিদের এই প্রথম কার্যনির্বাহী সভায় সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে শেখ হাসিনাকে আজীবন সম্মানিত সদস্য করা হলেও এর বিরোধিতা করেছেন সংগঠনের ভিপি (সহ-সভাপতি) নুরুল হক নুর।

সভায় প্রধানমন্ত্রীকে ডাকসুর আজীবন সম্মানিত সদস্য করার সিদ্ধান্তের বিষয়টি ব্রিফ করে সাংবাদিকদের জানিয়েছেন ডাকসুর সাধারণ সম্পাদক (জিএস) ও  ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

তিনি বলেন, ডাকসুর প্রথম কার্যনির্বাহী সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংখ্যাগরিষ্ঠ মতামতের ভিত্তিতে আজীবন সম্মানিত সদস্য করা হয়েছে। আগামী সভায় বিষয়টির বাকি আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হবে।

ভিপি নুর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সম্মানিত সদস্য করার বিরোধিতা করে সাংবাদিকদের বলেন, ডাকসুকে একটি বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ নির্বাচন হয়েছে। এই নির্বাচনের মাধ্যমে গঠিত ছাত্র সংসদে প্রধানমন্ত্রীকে সদস্য করা ঠিক হবে না। প্রধানমন্ত্রীর জায়গাটি সম্মানের।

গত ১১ মার্চ ডাকসু ও বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলে ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ডাকসুকে ভিপি ও সমাজকল্যাণ পদ বাদে সবকয়টিতে জয় পায় ছাত্রলীগ।

আরও পড়ুন
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত