ঢাকা, ০৬ জুলাই, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
দেশে করোনা মোকাবিলার পরিস্থিতি দেখে হতাশ চীনা বিশেষজ্ঞ দল করোনার মধ্যেও উন্নয়নের ধারা বজায় রাখতে প্রচেষ্টা চালাচ্ছে সরকার সিলেট বিভাগে নতুন আরও ১৪২ জনের করোনা শনাক্ত,সিলেটেই ৭৮ সিলেটে করোনা রোগী বাড়ছেই, হাসপাতালে `ঠাঁই নাই, ঠাঁই নাই` অবস্হা

শেরপুরে মাদ্রাসা কেন্দ্র থেকে ভাড়া করা ১২ পরীক্ষার্থী আটক

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২০  

বগুড়ার শেরপুরে চলতি দাখিল পরীক্ষার মাদ্রাসা কেন্দ্রে ভাড়া করা ১২ জন পরীক্ষার্থীকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।

এ ঘটনায় জড়িত সুপার আকবর আলী (৪৯) ও সেলিম উদ্দিনকে (৪৬) এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৯ ফেব্রুয়ারি) বেলা ১১টায় আরবি দ্বিতীয়পত্র পরীক্ষায় ধনকুণ্ডি আয়েশা মওলা বক্স দাখিল মাদ্রাসা কেন্দ্রের বিভিন্ন কক্ষ থেকে ১২ জন ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়।

ওই ১২ শিক্ষার্থীর মধ্যে ৫ জন উপজেলার সুঘাট ইউনিয়নের কল্যাণী বালিকা দাখিল মাদ্রাসার, ৫ জন নাকুয়া দাখিল মাদ্রাসার ও ২ জন মধ্যভাগ দাখিল মাদ্রাসার। তাদের অন্য শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ভাড়া করে আনা হয়েছিল।

জানা গেছে, ১২ শিক্ষার্থীকে ভাড়া করে নিয়ে ওই কেন্দ্রে বিভিন্ন কক্ষে পরীক্ষা দেয়ান হচ্ছে- এমন সংবাদ পেয়ে সহকারী কমিশনার (ভূমি) জামশেদ আলম রানা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের আটক করেন। একই সঙ্গে ঘটনায় সুঘাট ইউনিয়নের মধ্যভাগ দাখিল মাদ্রাসার সুপার আকবর আলী ও নাকুয়া দাখিল মাদ্রাসার সুপার সেলিম উদ্দিনকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন জামশেদ আলম রানা।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ বলেন, অন্য শিক্ষা প্রতিষ্ঠান থেকে ভাড়া করে এনে পরীক্ষা দেয়ার অপরাধে ১২ জন অবৈধ শিক্ষার্থীকে আটক করা হয়েছে। দুই মাদ্রাসার ২ সুপারকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

আরও পড়ুন
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত