ঢাকা, ১২ জুলাই, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
দেশে করোনা মোকাবিলার পরিস্থিতি দেখে হতাশ চীনা বিশেষজ্ঞ দল করোনার মধ্যেও উন্নয়নের ধারা বজায় রাখতে প্রচেষ্টা চালাচ্ছে সরকার সিলেট বিভাগে নতুন আরও ১৪২ জনের করোনা শনাক্ত,সিলেটেই ৭৮ সিলেটে করোনা রোগী বাড়ছেই, হাসপাতালে `ঠাঁই নাই, ঠাঁই নাই` অবস্হা

শুক্রবার: সিলেট ও সুনামগঞ্জে আরও ৯৩ জনের করোনা শনাক্ত 

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ২০ জুন ২০২০  

সিলেটে নতুন করে আরও ৯৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৬০ জন আক্রান্ত শনাক্ত হয়। 

অপরদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ল্যাবে শনাক্ত হয় ৩৩ জন। এ নিয়ে সিলেট বিভাগে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ হাজার ৯৯১ জনে।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, এদিন তাদের ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৬০ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এদের মধ্যে ৪৭ জনই নগরী ও সদর উপজেলার বাসিন্দা। এ ছাড়া দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ, গোলাপগঞ্জ, কানাইঘাট ও কোম্পানীগঞ্জের একজন করে আক্রান্ত আছেন।

ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে শুক্রবার নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হওয়া বাকি ৭ জনের মধ্যে ৫ জন সুনামগঞ্জের ছাতক উপজেলার বাসিন্দা। অপর দুইজন হবিগঞ্জের বানিয়াচং ও মাধবপুরের বাসিন্দা। সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার নতুন এই আক্রান্তদের সবাই সিলেট নগরীর শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

শাবির ল্যাবে এ দিন করোনা শনাক্ত হওয়া সকলে যথারীতি সুনামগঞ্জ জেলার বাসিন্দা বলে জানান বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক। হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় নতুন কোন করোনা আক্রান্ত শনাক্ত হয়নি। এই দুটি জেলার নমুনাগুলোর ঢাকার ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত