ঢাকা, ২৬ মে, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ব্রেকিং নিউজ---শ্রীলংকায় ৮টি পৃথক বোমা হামলায় নিহত বেড়ে ২০৭,কারফিউ জারি ‘সরকার বেকায়দায় নেই যে খালেদাকে প্যারোলে মুক্তি দিতে হবে’ আওয়ামী লীগ সরকারের জনপ্রিয়তা বেড়েছে: প্রধানমন্ত্রী সুনামগঞ্জে যুবক খুনের নেপথ্যে নৌ-পথে চাঁদাবাজি, গ্রেপ্তার ৮ নুসরাত হত্যা: আ’লীগ নেতা রুহুল আমিন আটক সিলেটের ওসমানীনগরে বিধবাকে ধর্ষণের অভিযোগে মামাশ্বশুর গ্রেফতার

শাহজালাল (র.) দরগাহ গোরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন ডা: এম এ রকিব

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০১৮  

চিরনিদ্রায় শায়িত হলেন সিলেটের প্রখ্যাত চিকিৎসক অধ্যাপক ডা: এম এ রকিব। বৃহস্পতিবার বাদ আছর দরগাহে হযরত শাহজালাল (র.) গোরস্থানে তাকে দাফন করা হয়।

পারিবারিক সূত্রে জানা গেছে, ঢাকা ও সুনামগঞ্জে মরহুমের নামাজে জানাযা হওয়ায় সিলেটে তাঁর জানাযা হয়নি। এ সময় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, সিলেট ডায়াবেটিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক লোকমান আহমদ, নুরজাহান হাসপাতালের এমডি ডা: মোহাম্মদ নাসিম প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল দুপুর সাড়ে ১২টা থেকে বেলা সোয়া ১টা মরহুমের লাশ ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে রাখা হয়। সেখানে মেডিকেল কলেজ ও হাসপাতালের পক্ষ থেকে তার কফিনে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় ওসমানী মেডিকেলের অধ্যক্ষ অধ্যাপক ডা: মোর্শেদ আহমদ চৌধুরী ও মরহুমের ছেলে তানভীর রকিব বক্তব্য রাখেন।

এরপর তার লাশ নিয়ে যাওয়া হয় তার নবাবরোডের বাসায়। বেলা সোয়া ৩টা পর্যন্ত লাশ বাসায় রাখা হয়। বেলা ৩টায় তার মেয়ে নায়লা রকিব বাসায় এসে পৌঁছলে সেখানে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। বাবার নিথর দেহ দেখে কান্নায় ভেঙ্গে পড়েন মেয়ে।
পরে তার লাশ দরগাহ প্রাঙ্গণে নিয়ে যাওয়া হয়। বাদ আছর তাকে দরগাহ প্রাঙ্গণে দাফন করা হয়।

গত মঙ্গলবার দুপুর ১২টা ৫৫ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন প্রথিতযশা এ চিকিৎসক। ওইদিন বাদ মাগরিব রাজধানীর গুলশান আজাদ মসজিদে তার প্রথম জানাজা এবং বুধবার মরহুমের গ্রামের বাড়ি সুনামগঞ্জের তেঘরিয়ার লক্ষণশ্রী গ্রামে তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত