ঢাকা, ২২ অক্টোবর, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ব্রেকিং নিউজ--বরগুনায় রিফাত হত্যা মামলার প্রধান আসামি নয়ন বন্ড র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

শাবি ক্যাম্পাসে স্কুলছাত্রীকে যৌন হয়রানীর দায়ে ছাত্রলীগ কর্মি ৪ শিক্ষার্থী বহিস্কার

প্রকাশিত: ১৫ জুলাই ২০১৭  

শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শহীদ মিনার এলাকায় এক স্কুলছাত্রীকে যৌন হয়রানি ও এর প্রতিবাদ করায় দুই সাংবাদিকের উপর হামলার ঘটনায় দায়ে ৪ শিক্ষার্থীকে এক সেমিস্টারের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয়  প্রশাসন।

শনিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়ার সভাপতিত্বে ২০৫তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার মো. ইশফাকুল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

বহিস্কৃতরা হচ্ছেন- সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান রুদ্র, পরিসংখ্যান বিভাগের সাজ্জাদ হোসেন রিয়াদ, নৃ-বিজ্ঞান বিভাগের রাহাত সিদ্দিকী ও পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সুমন সরকার জনি।

এছাড়া সাংবাদিকদের ওপর হামলার দায়ে রাহাত ও জনিকে ১ হাজার টাকা করে জরিমানা করা হয়।

বহিস্কৃত সকলেই শাবি ছাত্রলীগের কর্মী। এই ঘটনায় যথাযত দায়িত্ব পালন না করায় শাবি ছাত্রলীগের (স্হগিত কমিটির) সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থকে সতর্ক করেছে সিন্ডিকেট।

শাবি`র প্রক্টর ড. জহির উদ্দিন জানান, ওই ঘটনায় গঠিত তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে ডিসিপ্লিরিনারী  কমিটি এই শাস্তিমূলক ব্যবস্থার সিদ্ধান্ত নেয়, যা আজকে (শনিবার) সিন্ডিকেট সভায় পাস হয়।

উল্লেখ্য, গত ৮ এপ্রিল এক স্কুলছাত্রী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বেড়াতে গিয়ে শাবি ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে যৌন হয়রানির শিকার হন। এ ঘটনায় প্রতিবাদ করতে গিয়ে হামলার শিকার হন বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সহ-সভাপতি সৈয়দ নাবিউল আহমদ দিপু ও সাধারণ সম্পাদক সরদার আব্বাস আলী।

পরদিন অধ্যাপক ড. জহির বিন আলমকে  প্রধান করে গঠিত ৫ সদস্যের তদন্ত কমিটি গত ৪ জুন তাদের  প্রতিবেদন জমা দেন। এতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থসহ অভিযুক্তদের শাস্তির সুপারিশ করা হয়।

এদিকে, এ ঘটনায় নির্যাতিত ছাত্রীর মা বাদী হয়ে আদালতে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করলে আদালত অভিযোগ আমলে নিয়ে ছাত্রলীগ সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করেন। তবে এখন পর্যন্ত এই মামলায় কাউকে গ্রেপ্তার করেনি পুলিশ।

আরও পড়ুন
খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত