ঢাকা, ২৩ জানুয়ারি, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
হাইকোর্টে জামিন চাইলেন প্রথম আলোর সম্পাদক এসএসসি পরীক্ষা ৩ ফেব্রুয়ারি,সংশোধিত রুটিন প্রকাশ ইভটিজিং ও নিরাপত্তা নিশ্চিত হলে বাল্যবিবাহ রোধ ও শিক্ষা বাড়বে মৌলভীবাজারে বাগানে ৪ জনকে কুপিয়ে হত্যার পর ঘাতকের আত্মহত্যা ভারতের নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না:প্রধানমন্ত্রী হাসিনা শিক্ষা বানিজ্যের প্রতিবাদে সিলেট ল কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন ‘প্রথম আলো’র সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ঢাবি ছাত্রীকে ধর্ষণ: আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি সিলেটে বিয়ের প্রলোভনে কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার ১ ‘হাইকোর্টের আদেশ মেনে আন্দোলন থেকে বিরত থাকুন’....কাদের দক্ষিণ সুরমায় ইয়াবাসহ গ্রেপ্তার ১ খালেদা জিয়ার দণ্ড স্থগিতের বিষয়ে যা বললেন অ্যাটর্নি জেনারেল রিট খারিজ,৩০ জানুয়ারিই হবে ঢাকার দুই সিটি নির্বাচন মুজিববর্ষ উদযাপনে মহাপরিকল্পনা,বছরজুড়ে দেশ-বিদেশে ২৯৮টি অনুষ্ঠান

শাবি`র ভর্তি পরীক্ষার ফল প্রকাশ: পাশের হার ৫১ শতাংশ

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০১৯  

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ ১ম সেমিস্টারের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। বুধবার (৩০ অক্টোবর) সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভাকক্ষে  ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেন ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. বেলাল উদ্দিন । এবছর ভর্তি পরীক্ষায় পাশের হার ৫১ শতাংশ।

অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল উদ্দিন জানান, ভর্তি পরীক্ষায় ৫১শতাংশ পাশ করেছে। পরীক্ষায় এ ও বি ইউনিটে আবেদনের প্রেক্ষিতে ৭০ হাজার ৫৬২ জনের মধ্যে ৫৭ হাজার ৬১৯জন উপস্থিত ছিল। এর মধ্যে ২৯ হাজার ৪৮০ জন পাশ করেছে।

তিনি আরো জানান, এবারের কোন মেধাতালিকা কিংবা অপেক্ষমান তালিকা করা হয় নি। বরং এবছর মেধাক্রমে র‌্যাঙ্কিং করা হয়েছে। র‌্যাঙ্কিং অনুযায়ী আগামী ১২ তারিখ থেকে ২০১৯-২০ সেশনের ভর্তি কার্যক্রম শুরু হবে। এদিকে ভর্তি কার্যক্রমে মেধার ক্রমানুসারে ভর্তির দিন ডাকা হবে বলেও জানান তিনি।

এ দিকে বিশ্ববিদ্যালয়ের তথ্য কেন্দ্রে পরিচালক অধ্যাপক ড. মো. রেজা সেলিম জানান, কোন টেকনিক্যাল সমস্যা না থাকলে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হবে।

এছাড়া মোবাইলের মেসেজ অপশনে গিয়ে SUST<>RESULT<>Admission Roll no/User Id লিখে ১৬২৪২ নং এ পাঠানোর মাধ্যমেও ফলাফল জানানো হবে।

এদিকে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমরা আগামী ১২ তারিখ থেকে ভর্তি কার্যক্রম শুরু করবো।’

একাডেমিক কাউন্সিল সভায় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতি সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. জহির বিন আলম, অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমানসহ বিভিন্ন অনুষদের ডিন, একাডেমিক কাউন্সিলের সদস্যবৃন্দ, বিভিন্ন বিভাগের প্রধানগণ ও ভর্তি পরীক্ষা কমিটির সদস্যবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন। 

আরও পড়ুন
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত