ঢাকা, ২৩ আগস্ট, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ব্রেকিং নিউজ--বরগুনায় রিফাত হত্যা মামলার প্রধান আসামি নয়ন বন্ড র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

শাবিতে ৭ দিনেও অচলাবস্থা কাটেনি : প্রক্টর নিয়োগে অগ্রগতি নেই

প্রকাশিত: ১১ মে ২০১১   আপডেট: ১১ মে ২০১১



শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এখন প্রক্টরবিহীন। প্রক্টর অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম ও ৫  সহকারী প্রক্টর পদত্যাগ করার ৭ দিন অতিবাহিত হলেও এখনো অচলাবস্থা কাটেনি। নতুন প্রক্টর প্রক্টর নিয়োগে কোন অগ্রগতি নেই। উপাচার্যের সাথে বিবাদমান সমস্যার সমঝোতা না হওয়ায় বিষয়টির কোন সুরাহা হয়নি।
প্রায় এক সপ্তাহ ধরে প্রক্টর না থাকায় বিশ্ববিদ্যালয়ের প্রায় ১০ হাজার শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। তবে সমঝোতা হলে প্রক্টর ও অপর ৫ সহকারী প্রক্টর স্বপদে বহাল থাকবেন বলে প্রশাসনের ঘনিষ্ট একটি সূত্র জানিয়েছে।
বুধবার পর্যন্ত বিষয়টির কোন অগ্রগতি হয়নি বলে জানা গেছে।
 প্রগতিশীল শিক্ষকরা প্রোভিসি পদ আদায়ে মরিয়া হয়ে উঠেছে। একটি সূত্র জানিয়েছে, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ডঃ মোঃ ইউনুস কে প্রোভিসি না বানালে তারা ভিসির সাথে কোন ধরণের সমঝোতা করবেন না। এ নিয়ে গত সোমবার ভিসি অফিসে প্রায় ৫ ঘন্টা ব্যাপী রুদ্ধদ্ধার বৈঠকে করেন ভিসি অধ্যাপক ডঃ মোঃ সালেহ উদ্দিন এবং বিদ্রোহী গ্র“প ও পদত্যাগকারী প্রক্টরবৃন্দ। তবে ভিসি অধ্যাপক ডঃ মোঃ সালেহ উদ্দিন এখনো তার অবস্থানে অনড়। বিভিন্ন দাবী দাওয়া নিয়ে ভিসির সাথে প্রগতিশীল শিক্ষকদের বিরোধ চলে আসছিল।
নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামীপন্থী এক শিক্ষক দাবী করেন, প্রশাসনের গুরুত্বপূর্ণ পদ তারা আঁকড়ে ধরে আছে। সর্বশেষ প্রোভিসি পদে অধিষ্টিত হতে না পেরে তারা পদত্যাগ করে ক্যাম্পাস অশান্ত করার পায়তাঁরা করছে।
অধ্যাপক ডঃ ইউনুস কে প্রোভিসি না করায় তার অনুসারীরা প্রশাসনিক বিভিন্ন কাজ থেকে নিজেদের গুটিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেন। এ ব্যাপারে পদত্যাগকারী প্রক্টর অধ্যাপক ডঃ এস এম সাইফুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের সাথে কোন ধরনের কথা বলেন না বলে জানান।

আরও পড়ুন
খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত