ঢাকা, ০৫ আগস্ট, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
সব মানুষের মাস্ক পরা বাধ্যতামূলক, ১১ নির্দেশনা পবিত্র হজ ৩০ জুলাই চুক্তিতে থাকা বিতর্কিত স্বাস্থ্যের ডিজি ডা. আবুল কালামের পদত্যাগ ১ আগস্ট পবিত্র ঈদুল আজহা

শাবিতে কর্মকর্তা-কর্মচারীদের `ডিজিটাল অ্যাটেন্ডেন্স’ পদ্ধতি চালু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩ মার্চ ২০২০  

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি পর্যবেক্ষণ করতে 'ডিজিটাল অ্যাটেন্ডেন্স’ পদ্ধতি চালু করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার (৩ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর সম্মেলন কক্ষে এ পদ্ধতির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছেন। এর সাথে তাল মিলিয়ে আমরাও কাজ করে যাচ্ছি। দেশের সর্বপ্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে সময়ের প্রয়োজনে কর্মকর্তা-কর্মচারীদের জন্য এ ডিজিটাল উপস্থিতি চালু খুবই কার্যকরী উদ্যোগ। এতে করে সবকিছু শৃঙ্খলার মধ্যে চলে আসবে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য খুব দ্রুতই ডিজিটাল উপস্থিতি প্রক্রিয়া চালু করা হবে। এ নিয়ে আমাদের কাজ প্রক্রিয়াধীন। আশাকরি খুব দ্রুতই শিক্ষক ও শিক্ষার্থীরাও এ প্রক্রিয়ার আওতায় চলে আসবে।

অনুষ্ঠানে রেজিস্ট্রার মোহাম্মদ ইশফাকুল হোসেনের সঞ্চালনায় কর্মকর্তা-কর্মচারীদের মাঝে আইডি কার্ড বিতরণ করা হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান, কম্পিউটার ও তথ্য কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. রেজা সেলিম, বিভিন্ন বিভাগের শিক্ষক, দপ্তর প্রধানবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারীদের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ প্রমুখ।

আরও পড়ুন
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত