ঢাকা, ২৪ এপ্রিল, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ব্রেকিং নিউজ---শ্রীলংকায় ৮টি পৃথক বোমা হামলায় নিহত বেড়ে ২০৭,কারফিউ জারি ‘সরকার বেকায়দায় নেই যে খালেদাকে প্যারোলে মুক্তি দিতে হবে’ আওয়ামী লীগ সরকারের জনপ্রিয়তা বেড়েছে: প্রধানমন্ত্রী সুনামগঞ্জে যুবক খুনের নেপথ্যে নৌ-পথে চাঁদাবাজি, গ্রেপ্তার ৮ নুসরাত হত্যা: আ’লীগ নেতা রুহুল আমিন আটক সিলেটের ওসমানীনগরে বিধবাকে ধর্ষণের অভিযোগে মামাশ্বশুর গ্রেফতার

শবে বরাতের তারিখ জানা যাবে ১৭ এপ্রিল

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০১৯  

পবিত্র শবে বরাতের তারিখ নিয়ে বিভ্রান্তির অবসান ঘটাতে আগামী ১৭ এপ্রিল আবারও বৈঠক হবে।শনিবার দুপুরে ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

এদিন ধর্ম প্রতিমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি শেখ মো. আবদুল্লাহর সভাপতিত্বে জাতীয় চাঁদ দেখা কমিটির তিন ঘণ্টার বৈঠকেও কোনও সিদ্ধান্ত না আসায় আবারও বৈঠকের ঘোষণা দেওয়া হয়।

জাতীয় চাঁদ দেখা কমিটির পক্ষ থেকে জানানো হয়, পবিত্র শবে বরাতের তারিখ নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে শনিবার ১০ সদস্যের মুফতি আব্দুল মালেকের নেতৃত্বে একটি কমিটি গঠন করে দেওয়া হয়েছে। এই কমিটি আগামী ১৭ এপ্রিল বৈঠক করে শবে বরাতে তারিখ নির্ধারণ করবে।

গত ৬ এপ্রিল বাংলাদেশের আকাশে হিজরি শাবান মাসের চাঁদ দেখা যায়নি বলে ঘোষণা দেয় জাতীয় চাঁদ দেখা কমিটি। ওইদিন সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে সভা শেষে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ ২১ এপ্রিল দিবাগত রাতে শবে বরাত পালন করা হবে বলে জানান।

জাতীয় চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী শবে বরাতের তারিখ ২১ এপ্রিল নির্ধারণ করা হলে তা ভিন্ন দাবি তোলে মজলিসু রুইয়াতিল হিলাল নামের একটি সংগঠন। সংগঠনটির দাবি ৬ এপ্রিল বাংলাদেশের আকাশে শাবন মাসের চাঁদ দেখা গেছে। তাই ২০ এপ্রিল শবে বরাত পালনের দাবি জানান তারা।  

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত