ঢাকা, ২৭ অক্টোবর, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
সারাদেশে প্রাথমিক শিক্ষকদের বদলি বন্ধ ১ নভেম্বর থেকে ওমরাহ করতে পারবেন বাংলাদেশীসহ বিদেশিরা সেনাপ্রধানের ফেসবুকে কোনো অ্যাকাউন্ট নেই: আইএসপিআর নৌবাহিনীর কর্মকর্তাকে হাজী সেলিমের ছেলের মারধর,থানায় জিডি বিচার না হওয়া পর্যন্ত সিলেটবাসী রায়হানের পরিবারের পাশে থাকবে-আরিফ ‘আমার ছেলে কবরে,খুনি কেন বাহিরে’,অনশনকে ঘিরে হঠাৎ তীব্র আন্দোলন জাতির পিতা নিজেও সাংবাদিকতার সঙ্গে যুক্ত ছিলেন: প্রধানমন্ত্রী

লিবিয়ায় মিলিশিয়া কমান্ডার খালিদ মিশাই ড্রোন হামলায় নিহত

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৩ জুন ২০২০  

লিবিয়ায় ২৬ জন বাংলাদেশিসহ ৩০ জন অভিবাসীকে গুলি করে হত্যার মূল অভিযুক্ত মিলিশিয়া কমান্ডার খালিদ আল-মিশাই ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে বুধবার  পাওয়া খবরে জানা গেছে।

খবরে বলা হয়েছে মঙ্গলবার লিবিয়ার জাতিসংঘ সমর্থিত সরকারের নির্দেশে পরিচালিত দেশটির বিমানবাহিনীর ড্রোন হামলায় রাজধানী ত্রিপোলির ৮০ কিলোমিটার দক্ষিণে গারিয়ান শহরের কাছে তার মৃত্যু হয়েছে বলে দাবি করা হয়েছে। জানা যায় অভিবাসীসহ বহু হত্যাকাণ্ডের সাথে জড়িত খালিদ আল-মিশাই ছিলেন লিবিয়ার একাংশের নিয়ন্ত্রক বিদ্রোহী জেনারেল খলিফা হাফতারের অনুসারী। ওই হত্যাকাণ্ডের পরলিবিয়া সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছিল তাঁরা হত্যাকারীদের বিচারের আওতায় আনতে প্রতিজ্ঞাবদ্ধ।

এদিকে, বাংলাদেশের র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন বা র‍্যাব জানিয়েছে লিবিয়ায় ২৬ জন বাংলাদেশি নিহতের ঘটনায় তারা বাংলাদেশের মানব পাচারকারী চক্রের তিন হোতাকে আটক করেছে । কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার বিভিন্ন এলাকায় মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে বলে জানিয়ে র‍্যাব বলেছে নিহত ২৬ জন বাংলাদেশির কয়েকজনকে লিবিয়ায় পাঠানোর ব্যাপারে আটককৃত এই তিন জনের বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

এর আগে, গত শুক্রবার রাজধানীর ঢাকার শাহজাদপুর এলাকা থেকে লিবিয়ায় মানব পাচারকারী চক্রের অন্যতম হোতা কামাল হোসেন ওরফে হাজী কামালকে র‍্যাব আটক করে। এ নিয়ে এ ঘটনায় জড়িত মোট ৪ জন বাংলাদেশীকে আটক করা হল।

আরও পড়ুন
প্রবাসের সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত