ঢাকা, ১৬ নভেম্বর, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
২৫ জনকে আসামি করে আবরার হত্যার চার্জশিট:অভিযুক্তরা উচ্ছৃঙ্খল ছিল

রাতারাতি কিভাবে পাইলটকে মুক্তির সিদ্ধান্ত হলো?

প্রকাশিত: ২ মার্চ ২০১৯  

ভারতের পাইলট অভিনন্দন বর্তমানকে তাড়াহুড়ো করে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছে পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)।

তারা জানতে চেয়েছে, এ নিয়ে পর্দার আড়ালে কোনো সমঝোতায় গেছে কিনা পাকিস্তান সরকার। শুক্রবার পাকিস্তানের সিনেটে ভারত ও পাকিস্তানের মধ্যকার উত্তেজনা নিয়ে আলোচনায় এসব প্রশ্ন তোলেন পিপিপির পার্লামেন্টারি নেতা শেরি রেহমান। 

অভিনন্দনকে মুক্তি দেয়ার পর ভারতের পক্ষ থেকে কি প্রতিক্রিয়া বা বার্তা আসছে সে বিষয়ে তিনি বলেন, এখন দেখতে হবে অন্যপক্ষ থেকে কি বার্তা আসে। ভারত কি আলোচনার জন্য রাজি হয়েছে? এ খবর দিয়েছে পাকিস্তানের অনলাইন ডন। 

শেরি রেহমান আরো বলেন, ভারতীয় পাইলটকে মুক্তি দেয়ার বিরোধী তিনি নন। তবে তিনি জানতে চান, এর বিনিময়ে পাকিস্তান ভারতের কাছে কি চেয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বলা হচ্ছে, এর বিনিময়ে ভারত কোনোই ছাড় দেয় নি।

ফলে (ওই পাইলটকে মুক্তি দেয়ার বিনিময়ে) আমরা যদি কিছুই না চেয়ে থাকি, তাহলে তা হবে একটি অপরিপক্ব কূটনীতি। শেরি রেহমান আরো বলেন, পাকিস্তানের আকাশসীমা দু’বার লঙ্ঘন করেছে ভারত। এটা এক রকম আগ্রাসী কর্মকা-। 

শেরি রেহমান আরো বলেন, যুক্তরাষ্ট্র হলো ভারতের একটি মিত্র। তারা চায় পাকিস্তান সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিক। এক্ষেত্রে পাকিস্তান তার উচ্চ নৈতিকতা প্রদর্শন করেছে। কিন্তু ভারতীয় মিডিয়া দৃশ্যত শিশুসুলভ আচরণ করছে।

আরও পড়ুন
প্রবাসের সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত