ঢাকা, ১৬ নভেম্বর, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
২৫ জনকে আসামি করে আবরার হত্যার চার্জশিট:অভিযুক্তরা উচ্ছৃঙ্খল ছিল

মুক্তিযুদ্ধের কথা শুনলো সিলেট পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা

প্রকাশিত: ৪ মে ২০১৫   আপডেট: ৫ মে ২০১৫

এবার মুক্তিযোদ্ধাদের মুখে মুক্তিযুদ্ধের কথা শুনলো সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থীরা। আর নিজেদের জীবনের সেই স্বর্ণোজ্জ্বল দিনগুলোর কথা শোনালেন তিন মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল, কুটি মিয়া ও বাবুল মিয়া।

মন্ত্রমুগ্ধ হয়ে পূর্বসূরিদের বীরত্বগাথা শুনে শুনে নতুন প্রজন্ম কখনো হেসেছে, কখনো শিহরিত হয়েছে আবার কখনো জয়বাংলা বলে উচ্ছাস প্রকাশ করেছে।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা কমান্ড কাউন্সিল ও মুক্তিযুদ্ধ অনুশীলন সিলেটের মাসিক যৌথ উদ্যোগ ‘মুক্তিযোদ্ধাদের মুখে মুক্তিযুদ্ধের কথা’র দ্বিতীয় পর্ব সোমবার দুপুর ১২টা থেকে বেলা ২টা পর্যন্ত অনুষ্ঠিত হয় সিলেটের এই ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানে। জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম এর উদ্বোধন করেন।
প্রধান অতিথি জেলা প্রশাসক বলেন, এই উদ্যোগের ফলে মুক্তিযোদ্ধাদের মুখে সরাসরি রণাঙ্গনের কথা শুনে নতুন প্রজন্ম মহান মুক্তিযুদ্ধের সঠিক জানার সুযোগ পাচ্ছে।এই কর্মসূচি অব্যাহত রাখতে তিনি সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা কমান্ড কাউন্সিলের কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল স্বাধিকার থেকে স্বাধীনতা পর্যন্ত বাঙালির ইতিহাস তুলে ধরে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু ও ত্রিশলাখ শহীদের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার নতুন প্রজন্মের মুক্তিযোদ্ধা হয়ে উঠতে শিক্ষার্থীদের প্রতি আহŸান জানান।

সভাপতির বক্তব্যে সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ কে মজুমদার বলেন, মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযুদ্ধ অনুশীলনের এই কর্মসূচি নতুন প্রজন্মকে বিকৃত ইতিহাসের বেড়াজাল থেকে বের করে আনবে।

মুক্তিযুদ্ধ অনুশীলন সিলেটের সভাপতি জ্যেষ্ঠ সাংবাদিক আল-আজাদ জানান, এই কর্মসূচির পাশাপাশি মুক্তিযুদ্ধ অনুশীলন মুক্তিযুদ্ধ পাঠাগারও গড়ে তুলেছে।
স্বাগত বক্তব্যে সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক মো. আজিজুর রহমান বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রতিটি মানুষ এই উদ্যোগের সাথে থাকবে।

আরও পড়ুন
সাহিত্য-সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত