ঢাকা, ২৪ নভেম্বর, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
করোনায় আরো ৩২ জনের মৃত্যু ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন ফরিদুল হক খান ভারতীয় ‘ক্রাইম পেট্রোল’ দেখে ভাই-ভাবিসহ ৪ জনকে হত্যা সুনামগঞ্জ পৌর পানি শোধনাগার উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী জগন্নাথপুর বিবি এডুকেশন ট্রাস্টের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত করিম

মাশরাফি, নাফিসের পর বাবা-মাসহ আক্রান্ত নাজমুল অপু

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২০ জুন ২০২০  

করোনার ভয়াল থাবায় বিপর্যস্ত বাংলাদেশ ক্রিকেট। নাফিস ইকবাল, মাশরাফি বিন মুর্তজার পর করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন নাজমুল ইসলাম অপু।

করোনা আক্রান্তের খবর মানবজমিনকে নিশ্চিত করেছেন জাতীয় দলের এই বাঁ-হাতি স্পিনার। আগেই আক্রান্ত ছিলেন অপুর বাবা-মা। তার বাবা ৬৫ বছর বয়সী আলতাফ মাহমুদের বয়স ৬৫। তিনি হৃদরোগী। মায়েরও আছে ডায়াবেটিস। অপুর দুশ্চিন্তা তাই বাবা-মাকে নিয়েই।

বাড়ির অন্য সদস্যদের অবস্থা জানতে আগামীকাল করোনা পরীক্ষা করা হবে বলে জানান নাজমুল অুপ।

করোনা ভাইরাসের সংক্রমণের শুরু থেকেই স্থানীয় সামাজিক সেবামূলক সংগঠনের সঙ্গে যুক্ত হয়ে জন্মস্থান নারায়ণগঞ্জের সুবিধা-বঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছেন নাজমুল ইসলাম অপু। শুধু পাশে দাঁড়িয়েছেন বললে ভুল হবে। নিজেই সবকিছু জোগাড় করে, মেপে, প্যাকেট করে, মানুষের দুয়ারে পৌঁছে দিয়েছে। একবার-দুবার নয়, বারবার। সেই তিনি আক্রান্ত হলেন করোনা ভাইরাসে।

দাঁড়িয়েছেন মুক্তিযোদ্ধাদের পাশেও। অপু নিজে ত্রাণ বিতরণ কার্যক্রমে যতদূর পেরেছেন অব্যাহত রেখেছেন বিনিয়োগ। পাশাপাশি জাতীয় দলের তারকা থেকে শুরু করে বিভিন্ন পরিচিত জনের থেকেও সহায়তা নিচ্ছেন।

দেশে করোনা সংক্রমণের শুরু থেকে হটস্পট হয়ে ওঠে নারায়ণগঞ্জ। যখন সব খেলা বন্ধ হয়ে গেল, শুরুতে কিছুদিন মানুষকে সচেতন করার কাজ করেছিলেন। এরপর বুঝলেন এই সংকটে আশেপাশে অনেক মানুষের আর্থিক কষ্ট শুরু হয়েছে। সিদ্ধান্ত নিলেন তাদের পাশে দাঁড়ানোর। মানুষের সেবায় ঝাঁপিয়ে পড়েন জাতীয় দলের হয়ে এক টেস্ট, পাঁচ ওয়ানডে ও তেরো টি-টোয়েন্টি খেলা নাজমুল অপু। ২৮ বছর বয়সী এই স্পিনার তখন থেকেই থাকতেন পরিবার থেকে আলাদা। সেসময় তিনি বলেছিলেন, ‘এই কঠিন পরিস্থিতিতে যদি পাশে না দাঁড়াই তবে কবে কখন করবো? এই সব মানুষই তো আমাদের ক্রিকেট দেখে, ভালোবাসে। তারা না থাকলে আমাদের ক্রিকেট খেলে কি হবে। তাই আমি মাঠে নামি তাদের জন্য কিছু করতে।’

ক্রিকেট দুনিয়া অপুকে চেনে ‘নাগিন ড্যান্সের’ জনক হিসেবে। ড্রেসিংরুমে সতীর্থরা তাকে চেনেন আড্ডায় মাতিয়ে রাখা এক তরুণ ক্রিকেটার হিসেবে। সমর্থকরা চেনেন এক জন কার্যকর স্পিনার হিসেবে।

২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে খেলা একমাত্র টেস্টে নাজমুলের শিকার ৪ উইকেট। ওয়ানডেতে ৫ এবং টি-টোয়েন্টিতে তার উইকেট সংখ্যা ৮।

আরও পড়ুন
খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত