ঢাকা, ২৫ জানুয়ারি, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
করোনার টিকা পেলেই সম্মুখসারির যোদ্ধাদের অগ্রাধিকার: প্রধানমন্ত্রী অনেকদূর এগিয়েছি সত্য,তবে যেতে হবে আরও বহুদূর:প্রধানমন্ত্রী সত্য বলায় হয়তো আমার চাকরিও থাকবে না:ওবায়দুল কাদেরের ভাই ভ্যাকসিন কবে আসবে সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না: ভারতীয় হাইকমিশন টিকা নিয়ে সরকার ‘তেলেসমাতি’ খেলা শুরু করেছে:রিজভী ২৮ জন সিলেটিসহ মাত্র ৩৪ যাত্রী নিয়ে লন্ডন থেকে আসলো বিমান

মাথায় পিস্তল ঠেকিয়ে পেরুর সাবেক প্রেসিডেন্টের আত্মহত্যা

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০১৯  

পুলিশের হাত থেকে গ্রেফতার এড়াতে আত্মহত্যা করেছেন পেরুর সাবেক প্রেসিডেন্ট অ্যালান গার্সিয়া। ঘুষ গ্রহণের অভিযোগে তদন্ত চলাকালে পুলিশ তাকে গ্রেফতারে জন্য বাড়িতে গেলে তিনি মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করে আত্মহত্যা করেন বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে।

৬৯ বছর বয়সী গার্সিয়ার মৃত্যুর খরব  নিশ্চিত করেছেন পেরুর বর্তমান প্রেসিডেন্ট মার্টিন ভিজকারা।

বিবিসি বলছে, গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হওয়ায় গার্সিয়াকে রাজধানী লিমার একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানেই তার মৃত্যু হয়।

১৯৮৫ সাল থেকে ১৯৯০ সাল এবং ২০০৬ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত পেরুর প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন গার্সিয়া।

দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পালনের সময় একটি মেট্রো রেললাইন নির্মাণ প্রকল্পে কাজের সুযোগ দিয়ে ব্রাজিলের ‘ওদেব্রাচ’ কোম্পানি থেকে তিনি ঘুষ নেন বলে অভিযোগ ওঠে।

এ অভিযোগে গত সপ্তাহে আদালত তাকে গ্রেফতারের নির্দেশ দেয়। তবে বারবারই এ অভিযোগ অস্বীকার করেছেন গার্সিয়া।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী কার্লোস মরান সাংবাদিকদের বলেন, সাবেক প্রেসিডেন্ট গার্সিয়াকে গ্রেফতারের জন্য পুলিশ তার বাড়িতে যাওয়ার পর তিনি একটি ফোন করার কথা বলে ভেতরে গিয়ে দরজা আটকে দেন।

তিনি বলেন, কয়েক মিনিটের মাথায় পুলিশ গুলির শব্দ শুনে দরজা ভেঙে ফেলে। এরপর তারা তাকে একটি চেয়ারে বসা অবস্থায় উদ্ধার করেন। এসময় তার মাথায় গুলির চিহ্ন দেখতে পান পুলিশ সদস্যরা। 

আরও পড়ুন
প্রবাসের সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত