ঢাকা, ১৮ জানুয়ারি, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
‘প্রথম আলো’র সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ঢাবি ছাত্রীকে ধর্ষণ: আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি সিলেটে বিয়ের প্রলোভনে কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার ১ ‘হাইকোর্টের আদেশ মেনে আন্দোলন থেকে বিরত থাকুন’....কাদের দক্ষিণ সুরমায় ইয়াবাসহ গ্রেপ্তার ১ খালেদা জিয়ার দণ্ড স্থগিতের বিষয়ে যা বললেন অ্যাটর্নি জেনারেল রিট খারিজ,৩০ জানুয়ারিই হবে ঢাকার দুই সিটি নির্বাচন মুজিববর্ষ উদযাপনে মহাপরিকল্পনা,বছরজুড়ে দেশ-বিদেশে ২৯৮টি অনুষ্ঠান

মহানগর আ`লীগের নেতৃত্বে বড় চমক:সভাপতি মাসুক, সেক্রেটারী জাকির

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

দীর্ঘ ১৪ বছর পর অনুষ্টিত সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনে  সভাপতি ও সাধারণ সম্পাদক পদে চমক দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। বিশেষ করে মহানগর আওয়ামী লীগের নেতৃত্বে এসেছে বড় চমক। দুই শাখার সভাপতি ও সাধারন সম্পাদক পদে ৪ জনের মধ্যে ৩ জনই নতুন মূখ।

গতকাল বৃহস্পতিবার বিকেলে জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনে নতুন নেতৃত্ব হিসেবে তাদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। নগরীর চৌহাট্টাস্থ আলিয়া মাদরাসা মাঠে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যের শেষে ওবায়দুল কাদের নিজেদের মধ্যে সমঝোতার জন্য শীর্ষ দুই পদের প্রতিদ্বন্ধি ৩২ প্রার্থীকে ২০ মিনিট সময় দেন। পরে তাদেরকে নিয়ে পার্শ্ববর্তী একটি হোটেলে বসেন ওবায়দুল কাদের। বৈঠকে প্রার্থীরা বিষয়টি নেত্রীর উপর ছেড়ে দেন। পদপ্রত্যাশীরা প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সিদ্ধান্ত মেনে নেওয়ার ইচ্ছে পোষণ করলে ঢাকায় দলীয় প্রধানের সঙ্গে কথা বলে দলটির সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নতুন নেতাদের নাম ঘোষণা করেন।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা সাবেক উপজেলা চেয়ারম্যান মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অধ্যাপক জাকির হোসেন।
মাসুক উদ্দিন দীর্ঘদিন ধরে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করছিলেন। তার ভাই আসাদ উদ্দিন আহমদ ছিলেন মহানগরের সাধারন সম্পাদক। কমিটির সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানও চেয়েছিলেন একই পদে থাকতে। কিন্তু নেতাকর্মীদের চমকে দিয়ে এ শাখায় সভাপতি করা হয়েছে মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদকে। অন্যদিকে অধ্যাপক জাকির হোসেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ছিলেন।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত