ঢাকা, ২৮ অক্টোবর, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
সারাদেশে প্রাথমিক শিক্ষকদের বদলি বন্ধ ১ নভেম্বর থেকে ওমরাহ করতে পারবেন বাংলাদেশীসহ বিদেশিরা সেনাপ্রধানের ফেসবুকে কোনো অ্যাকাউন্ট নেই: আইএসপিআর নৌবাহিনীর কর্মকর্তাকে হাজী সেলিমের ছেলের মারধর,থানায় জিডি বিচার না হওয়া পর্যন্ত সিলেটবাসী রায়হানের পরিবারের পাশে থাকবে-আরিফ ‘আমার ছেলে কবরে,খুনি কেন বাহিরে’,অনশনকে ঘিরে হঠাৎ তীব্র আন্দোলন জাতির পিতা নিজেও সাংবাদিকতার সঙ্গে যুক্ত ছিলেন: প্রধানমন্ত্রী

মসজিদ নির্মাণে বাধা দেয়ায় যুক্তরাষ্ট্রে ৩২ লাখ ডলার জরিমানা

প্রকাশিত: ১১ জুন ২০১৭  

মসজিদ নির্মাণে বাধাপ্রদানের ঘটনায় পাঁচ বছর পর ৩২ লাখ ডলার জরিমানা গুনেছে যুক্তরাষ্ট্রের নিউজার্সির বার্নাডস উপশহরের স্থানীয় ব্যবস্থাপনা পরিষদ।
 
মসজিদ নির্মাণ করলে জন সমাগম ও যানবাহনের পরিমাণ বেড়ে যাবে ও জীবনযাত্রার মান বিঘ্নিত হবে জানিয়ে নির্মাণে বাধা দেয়া হয়েছিল।
 
এ সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে যায় স্থানীয় ইসলামিক সোসাইটি। তাদের করা মামলায় শেষ পর্যন্ত হেরে মসজিদ নির্মাণে বাধা দেয়ায় ৩২ লাখ ডলার ক্ষতিপূরণ দিয়েছে বার্নাডস উপশহরের স্থানীয় ব্যবস্থাপনা পরিষদ।
 
আদালত তার রায়ে জানায়, মসজিদ নির্মাণের বিরুদ্ধে প্রতিবন্ধকতা সৃষ্টি করে কর্তৃপক্ষ বৈষম্যমূলক আচরণ করেছে। এটা সম্পূর্ণভাবে মার্কিন শাসনতন্ত্রের পরিপন্থী।

আরও পড়ুন
পর্যটন বিভাগের সর্বাধিক পঠিত