ঢাকা, ২৩ জানুয়ারি, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
হাইকোর্টে জামিন চাইলেন প্রথম আলোর সম্পাদক এসএসসি পরীক্ষা ৩ ফেব্রুয়ারি,সংশোধিত রুটিন প্রকাশ ইভটিজিং ও নিরাপত্তা নিশ্চিত হলে বাল্যবিবাহ রোধ ও শিক্ষা বাড়বে মৌলভীবাজারে বাগানে ৪ জনকে কুপিয়ে হত্যার পর ঘাতকের আত্মহত্যা ভারতের নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না:প্রধানমন্ত্রী হাসিনা শিক্ষা বানিজ্যের প্রতিবাদে সিলেট ল কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন ‘প্রথম আলো’র সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ঢাবি ছাত্রীকে ধর্ষণ: আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি সিলেটে বিয়ের প্রলোভনে কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার ১ ‘হাইকোর্টের আদেশ মেনে আন্দোলন থেকে বিরত থাকুন’....কাদের দক্ষিণ সুরমায় ইয়াবাসহ গ্রেপ্তার ১ খালেদা জিয়ার দণ্ড স্থগিতের বিষয়ে যা বললেন অ্যাটর্নি জেনারেল রিট খারিজ,৩০ জানুয়ারিই হবে ঢাকার দুই সিটি নির্বাচন মুজিববর্ষ উদযাপনে মহাপরিকল্পনা,বছরজুড়ে দেশ-বিদেশে ২৯৮টি অনুষ্ঠান

মসজিদ নির্মাণে বাধা দেয়ায় যুক্তরাষ্ট্রে ৩২ লাখ ডলার জরিমানা

প্রকাশিত: ১১ জুন ২০১৭  

মসজিদ নির্মাণে বাধাপ্রদানের ঘটনায় পাঁচ বছর পর ৩২ লাখ ডলার জরিমানা গুনেছে যুক্তরাষ্ট্রের নিউজার্সির বার্নাডস উপশহরের স্থানীয় ব্যবস্থাপনা পরিষদ।
 
মসজিদ নির্মাণ করলে জন সমাগম ও যানবাহনের পরিমাণ বেড়ে যাবে ও জীবনযাত্রার মান বিঘ্নিত হবে জানিয়ে নির্মাণে বাধা দেয়া হয়েছিল।
 
এ সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে যায় স্থানীয় ইসলামিক সোসাইটি। তাদের করা মামলায় শেষ পর্যন্ত হেরে মসজিদ নির্মাণে বাধা দেয়ায় ৩২ লাখ ডলার ক্ষতিপূরণ দিয়েছে বার্নাডস উপশহরের স্থানীয় ব্যবস্থাপনা পরিষদ।
 
আদালত তার রায়ে জানায়, মসজিদ নির্মাণের বিরুদ্ধে প্রতিবন্ধকতা সৃষ্টি করে কর্তৃপক্ষ বৈষম্যমূলক আচরণ করেছে। এটা সম্পূর্ণভাবে মার্কিন শাসনতন্ত্রের পরিপন্থী।

আরও পড়ুন
পর্যটন বিভাগের সর্বাধিক পঠিত