ঢাকা, ০৭ ডিসেম্বর, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
২৫ জনকে আসামি করে আবরার হত্যার চার্জশিট:অভিযুক্তরা উচ্ছৃঙ্খল ছিল

`ভিসি তুমি রাস্তা মাপো এই মুহূর্তে শাবি ছাড়ো’:শিক্ষকদের আন্দোলনে শিক্ষার্থীদের একাত্মতা

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০১৫  

উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়ার অপসারণ দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) সাধারণ শিক্ষার্থীরা রাস্তায় নেমেছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে উপাচার্য বিরোধী বিভিন্ন স্লোগান দিয়ে মিছিল করে উপাচার্য ভবনের সামনে গিয়ে অবস্থান করেন তারা।

‘এক দফা এক দাবি, ভিসি ছাড়ো শাবিচাপ্রবি। দুর্নীতিবাজ, মিথ্যাচার এই মুহূর্তে শাবি ছাড়।মিথ্যুকের আস্তানা সাস্টে হবে না। ভিসি তুমি রাস্তা মাপো এই মুহূর্তে শাবি ছাড়ো।’

এমন সব স্লোগান দিয়ে তারা আন্দোলন কর্মসূচি পালন করে। ভিসি তুমি গদি ছাড়ো সাস্ট ক্যাম্পাস পবিত্র করো এমন শ্লোগান দেওয়া নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, ‘উপাচার্য সাস্টের কোন উন্নয়ন কাজ করেনি বরং সাস্টের সম্মিলিত ভর্তি পরীক্ষা বাতিল করেন। এমনি শুনেছি তিনি সব সময় মিথ্যা কথা বলেন তাই সেই প্রেক্ষিতে আমার এ আন্দোলনে আসা।’

 তবে তার পাশেই প্রতীকী অনশন পালন করছেন মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক ফোরামের শিক্ষকরা। ছাত্রলীগের হামলার প্রতিবাদে ও উপাচার্য অপসারণের দাবিতে তৃতীয় দিনের মতো এ কর্মসূচির আয়োজন করে আন্দোলনরত শিক্ষকরা।

 প্রসঙ্গত, গত ৩০ আগস্ট রোববার উপাচার্যের অপসারণ দাবিতে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক ফোরামের শিক্ষকরা উপাচার্য ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করতে গেলে ছাত্রলীগ তাদের ওপর হামলা করে ব্যানার কেড়ে নেয় এবং মারধর করে বলে অভিযোগ করেন ফোরামের আহ্বায়ক অধ্যাপক সৈয়দ সামসুল আলম।
শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে এবং উপাচার্যের অপসারণ দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

আরও পড়ুন
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত