ঢাকা, ২৬ মে, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ব্রেকিং নিউজ---শ্রীলংকায় ৮টি পৃথক বোমা হামলায় নিহত বেড়ে ২০৭,কারফিউ জারি ‘সরকার বেকায়দায় নেই যে খালেদাকে প্যারোলে মুক্তি দিতে হবে’ আওয়ামী লীগ সরকারের জনপ্রিয়তা বেড়েছে: প্রধানমন্ত্রী সুনামগঞ্জে যুবক খুনের নেপথ্যে নৌ-পথে চাঁদাবাজি, গ্রেপ্তার ৮ নুসরাত হত্যা: আ’লীগ নেতা রুহুল আমিন আটক সিলেটের ওসমানীনগরে বিধবাকে ধর্ষণের অভিযোগে মামাশ্বশুর গ্রেফতার

ভিপি নুরের ওপর ছাত্রলীগের হামলা, মাথা ফাটলো ছাত্রদল নেতার

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১২ মার্চ ২০১৯  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু নির্বাচনে নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ। একইসঙ্গে হামলা চালানো হয়েছে নির্বাচনে কারচুপির অভিযোগ এনে আন্দোলন করা ছাত্রদল, প্রগতিশীল ছাত্রজোট সহ অন্যান্য শিক্ষার্থীদের ওপর। 

আজ বেলা পৌনে দুইটার কিছু সময় পরে এ হামলা চালায় ভিপি পদে পুননির্বাচনের দাবি জানিয়ে আসা ছাত্রলীগ।

এ সময় নূর ও রাশেদরা মিলে টিএসসির ভেতের প্রবেশ করে আত্মগোপনে চলে যায়। টিএসসির ভিতরে আশ্রয় নিয়ে রক্ষা পান তিনি। তবে ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় ছাত্রদল নেতা তৌহিদুল ইসলামের মাথা ফেটে রক্ত ঝরতে দেখা গেছে।

জানা যায়, দুপুর দেড়টার দিকে নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর তার সমর্থকদের নিয়ে শাহবাগ থেকে মিছিল দিতে দিতে ক্যাম্পাসে প্রবেশ করে। এ সময় জয়বাংলা জয় বঙ্গবন্ধু বলে স্লোগান দেয় তারা। 

শিক্ষার্থীরা স্লোগান দেন -কারুচুপিতেও হারে নাই, ছাত্রবন্ধু নুরু ভাই। এছাড়া নির্বাচনে কারচুপির অভিযোগ এনে এবং পুন:তফসিল  ঘোষণার দাবিতে ছাত্রদল নেতাকর্মীরা মিছিল করে। 

অন্যদিকে একই দাবিতে টিএসি তে আনেন্দালনরত প্রগতিশীল ছাত্রজোটের ওপর হামলা চালায় ছাত্রলীগ। প্রত্যক্ষদর্শীরা জানায়, জোটের নেতৃবৃন্দ বক্তব্য দেয়ার সময় লাঠিসোটা নিয়ে তারা হামলা করে।

আহত ছাত্রদল নেতা মোস্তাফিজএর আগে নুরুল হক মিছিল সহকারে শাহবাগ থেকে মধুর ক্যান্টিন, অপরাজেয় বাংলা হয়ে টিএসসিতে সংবাদ সম্মেলনের জন্য দাঁড়ান। 

ছাত্রলীগ নেতাকর্মীরা এলে টিএসসিতে থাকা ছাত্রদলের নেতাকর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে আহত হন ডাকসুতে ছাত্রদলের সমাজসেবা সম্পাদক প্রার্থী তৌহিদুল ইসলাম।

আরও পড়ুন
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত