ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
চলতি বছরের গত ৮ মাসে সীমান্তে ৩৩ বাংলাদেশি নিহত:বিজিবি এবার সেই প্রদীপের বিরুদ্ধে বোনের সম্পত্তি জবর দখলের অভিযোগ স্বাস্থ্য পরীক্ষা করিয়েছেন সিটি মেয়র আরিফ ও প্রধান প্রকৌশলী ভারতে ১৫`শ টন ইলিশ রপ্তানির বিশেষ অনুমতি করোনা সংক্রমণে বিশ্বে দ্বিতীয় ভারত,একদিনে আক্রান্ত সাড়ে ৯৬ হাজার করোনা: ২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ১,৭৯২ জন

ভারতীয় বংশোদ্ভূত কৃষ্ণাঙ্গ কমলাকে জো বাইডেন রানিংমেট ঘোষণা 

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১২ আগস্ট ২০২০  

ক্যালিফোর্নিয়া সেনেটর কমলা হ্যারিসকে ভাইস প্রেসিডেন্ট হিসাবে রানিংমেট করার ঘোষণা দিয়েছেন ডেমোক্রেটিক দলের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন।

৫৫ বছর বয়সী মিসেস হ্যারিস হলেন প্রথম কৃষ্ণাঙ্গ মহিলা এবং ভারতীয় বংশোদ্ভূত প্রথম ব্যক্তি যিনি একটি বড় দল জাতীয় পদে মনোনীত হন এবং তাদের রাষ্ট্রপতি টিকিটের জন্য নির্বাচিত ইতিহাসের একমাত্র চতুর্থ মহিলা।

ক্যালিফোর্নিয়া সেনেটর কমলা হ্যারিসকে ভাইস প্রেসিডেন্ট হিসাবে রানিংমেট করার ঘোষণা দিয়েছেন ডেমোক্রেটিক দলের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন। এই ঘোষণার মাধ্যমে কমলা হ্যারিস প্রথম কৃষ্ণাঙ্গ নারী হিসাবে এই পদে প্রতিদ্বন্দ্বিতার জন্যে মনোনীত হলেন।

হ্যারিস ক্যালিফোর্নিয়া থেকে প্রথমবার সেনেটর নির্বাচিত হন। ডেমোক্রেটিক প্রাইমারিতে তিনি বাইডেনের প্রতিদ্বন্দ্বী ছিলেন।

অনেক ডেমোক্র্যাটস মিসেস হ্যারিসকে ভবিষ্যতে হোয়াইট হাউসের জন্য আরেকটি প্রচেষ্টা চালানোর জন্য নিশ্চিত হিসাবে বিবেচনা করেছিলেন। তাকে তার রাজনৈতিক অংশীদার হিসাবে নির্বাচিত করে, মিঃ বিডেন সম্ভবত চার বা আট বছরে তাকে দলের দলের প্রধান নেতা হিসাবে অভিষিক্ত করতে পারেন।

আরও পড়ুন
প্রবাসের সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত