ঢাকা, ১৬ এপ্রিল, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
ঢাকাসহ সারাদেশে বিজিবি মোতায়েন, থমথমে ব্রাহ্মণবাড়িয়া সুবর্ণজয়ন্তীতে ফুল ছিটানোর বদলে রাজপথে রক্ত ঝরলো:মির্জা ফখরুল কাল বিক্ষোভ, রোববার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে হেফাজত সব প্রতিবন্ধকতাকে জয় করে বাংলাদেশ এখন সমৃদ্ধির পথে:প্রধানমন্ত্রী বাংলাদেশকে কেউ কখনও দাবিয়ে রাখতে পারবে না: মোদি হাটহাজারীতে মোদিবিরোধী বিক্ষোভ: পুলিশ-হেফাজত সংঘর্ষ, নিহত ৪ ঢাকায় এসেছেন ভারতের প্রধানমন্ত্রী মোদি, লাল গালিচা সংবর্ধনা

বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আতফুল হাই শিবলী আর নেই 

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২০  

নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয় বাংলাদেশের সদ্য সাবেক উপাচার্য  বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. আতফুল হাই শিবলী (৭৮) আর নেই। 

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে ঢাকার গ্রীন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সিলেটের নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয় সূত্রে  এই সংবাদ নিশ্চিত করেছে। তবে তারঁ নামাজে জানাজার সময় ও স্হান পরে জানানো হবে।

বর্ণাঢ্য কর্মজীবনে সর্বশেষ চলতি বছরের আগষ্ট পর্যন্ত ড.আতফুল হাই শিবলী নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয় বাংলাদেশের উপাচার্যের দায়িত্ব পালন করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার স্ত্রী অধ্যাপক নাজিয়া খাতুন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের বোন। এই দম্পত্তির একমাত্র ছেলে আমেরিকা প্রবাসী।

খ্যাতিমান শিক্ষাবিদ আতফুল হাই শিবলী বিভিন্ন সময় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ -উপাচার্য, নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্যসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

ড. আফতুল হাই শিবলীর গ্রামের বাড়ি হবিগঞ্জের নবীগঞ্জে। তার বাবা ঢাকা কলেজের অধ্যক্ষ ছিলেন।

শোক : অধ্যাপক ড. আতফুল হাই শিবলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ইকবাল আহমদ চৌধুরী। শোকবার্তায় তিনি মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

আরও পড়ুন
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত