ঢাকা, ২২ জুন, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
দক্ষিণ সুরমায় কিশোরকে অপহরণকালে আটক ১৬ জনকে পুলিশে সোপর্দ বিমান বিধ্বস্ত হয়ে বিশ্বব্যাপী জনপ্রিয় `টারজান` স্ত্রীসহ নিহত মন্ত্রিসভার বৈঠকে স্থানীয় প্রশাসনকে লকডাউনের ক্ষমতা দেয়া হয়েছে সানলাইফ ইন্স্যুরেন্সের প্রতারণা স্বাস্থ্যমন্ত্রীর বোনের বিরুদ্ধে দীর্ঘ প্রতিক্ষার পর দেশে এলো ফাইজারের ১ লাখ ৬০০ ডোজ টিকা

বিশিষ্ট রাজনীতিবিদ দিলদার সেলিম আর নেই

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ৬ মে ২০২১  

বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক, সিলেট-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্হার সাবেক সাধারণ সম্পাদক দিলদার হোসেন সেলিম ইন্তেকাল করেছেন (ইন্না... রাজিউন)। 

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য আত্বীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

দিলদার হোসেন সেলিম দীর্ঘদিন ধরে প্যারালাইসিস-সহ নানা রোগে ভোগছিলেন। সম্প্রতি চিকিৎসা শেষে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন। মঙ্গলবার (৪ মে) রাতে শারীরিক অবস্থার অবনতি ঘটলে এবং শ্বাসকষ্ট বেড়ে গেলে তাঁকে সিলেট মাউন্ড এডোরা হসপিটালে ভর্তি করা হয়। সেখানেই তিনি বুধবার রাত পৌনে ১০টার দিকে মৃত্যুর কোলে ঢলে পড়েন।

তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি কলিম উদ্দিন মিলন। তিনি জানিয়েছেন- তার মৃত্যুতে সিলেট বিএনপিতে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুর খবর শুনে সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী সহ সিনিয়র নেতারা হাসপাতালে ছুটে গেছেন।

 

ছেলে-মেয়েরা আমেরিকা থেকে আসার পর জানাজা-দাফন
দিলদার হোসেন সেলিমের জানাজার নামাজ ও দাফন ছেলে-মেয়েরা আমেরিকা থেকে আসার পর সম্পন্ন হবে। সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ এবং নিকটাত্মীয়রা জরুরি বৈঠকে বসে এ সিদ্ধান্ত নিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী।

তিনি জানান, দিলদার হোসেন সেলিমের এক ছেলে ও দুই মেয়ে আমেরিকায় বসবাস করেন। তারা ৮ মে (শনিবার) সকালে দেশে আসার কথা রয়েছে। তারা দেশে আসা মাত্র জানাযার সময় নির্ধারিত হবে। সম্ভবনা রয়েছে- এ দিনই (আগামী শনিবার) দিলদার হোসেন সেলিমের জানাযার নামাজ ও দাফন সম্পন্ন হবে।

এমদাদ হোসেন চৌধুরী জানান, মরদেহ সিলেট ডায়াবেটিক হাসপাতালের হিমাগারে রাখা হয়েছ। ছেলে মেয়েরা আসার আগ পর্যন্ত সেখানেই থাকবে।

মৃত্যুর পর বুধবার রাত সাড়ে ১১টার দিকে মানিক পীর টিলার গোসলখানায় মরদেহ গোসল করানো হয় বলে জানান এমদাদ হোসেন।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত