ঢাকা, ২৮ অক্টোবর, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
সারাদেশে প্রাথমিক শিক্ষকদের বদলি বন্ধ ১ নভেম্বর থেকে ওমরাহ করতে পারবেন বাংলাদেশীসহ বিদেশিরা সেনাপ্রধানের ফেসবুকে কোনো অ্যাকাউন্ট নেই: আইএসপিআর নৌবাহিনীর কর্মকর্তাকে হাজী সেলিমের ছেলের মারধর,থানায় জিডি বিচার না হওয়া পর্যন্ত সিলেটবাসী রায়হানের পরিবারের পাশে থাকবে-আরিফ ‘আমার ছেলে কবরে,খুনি কেন বাহিরে’,অনশনকে ঘিরে হঠাৎ তীব্র আন্দোলন জাতির পিতা নিজেও সাংবাদিকতার সঙ্গে যুক্ত ছিলেন: প্রধানমন্ত্রী

বিশিষ্ট ব্যাংকার যুক্তরাষ্ট্র প্রবাসী মারুফ সিদ্দিকী দাফন সম্পন্ন

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২০  

যুক্তরাষ্ট্র প্রবাসী বিশিষ্ট ব্যাংকার মারুফ সিদ্দিকীর নামাজে জানাজা ও দাফন সোমবার (১২ অক্টোবর)  বাদ জোহর হজরত শাহজালাল (রহ.) দরগা মসজিদ প্রাঙ্গণে সম্পন্ন হয়। 

জানাজায় ইমামতি করেন দরগাহ মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা আসজাদ আহমদ। জানাজা শেষে দরগা গোরস্তানে তাঁর পিতা বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মোহাম্মদ আলী সিদ্দিকীর কবরের পাশে তাকে দাফন করা হয়। 

এ সময় মরহুমের বড় ভাই সিলেট প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী ছাড়াও অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট শিক্ষা বোর্ডের কন্ট্রোলার অধ্যাপক কবির আহমদ, কমোডর মিনহাজুল আম্বিয়া চৌধুরী,  মেজর (অব.) মইনুল ইসলাম, বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডা. মিফতাহুল হোসেন চৌধুরী, ডা. মাহফুজুল ইসলাম চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী রেজাউল হক, ক্যাডেট কলেজ এসোসিয়েশনের প্রাক্তন সভাপতি সাইফুল ইসলাম রাজু, বিশিষ্ট সাংবাদিক আফতাব চৌধুরী, এক্স ক্যাডেট এসোসিয়েশনের কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট সাইফুল আলম রুহেল, ওল্ড ক্যাডেট এসোসিয়েশন সিলেট এর সভাপতি অধ্যাপক শওকত হোসেন, সেক্রেটারী রাজু আহমেদ, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি আহমেদ নূর ও ইকরামুল কবির, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু, সাবেক সহ-সভাপতি হুমায়ূন রশিদ চৌধুরী ও মুহাম্মদ আমজাদ হোসাইন, সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম, সাবেক কোষাধ্যক্ষ খালেদ আহমদ ও মো. আফতাব উদ্দিন, শিক্ষক আতাউর রহমান মিলন, প্রেসক্লাবের পাঠাগার ও প্রকাশনা সম্পাদক কবির আহমদ, সাংবাদিক তকুল রানা, এম এ মতিন, মো. আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, মো. মুহিবুর রহমান, ইউনুছ চৌধুরী, নৌসাদ আহমেদ চৌধুরী প্রমুখ। 

এর আগে সোমবার সকাল সাড়ে ১০টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে লন্ডন থেকে মরদেহ এসে পৌঁছে। বিমানবন্দরে মরদেহ গ্রহণ করেন সিলেট প্রেসক্লাবের সভাপতি মরহুমের বড় ভাই ইকবাল সিদ্দিকীসহ আত্মীয়-স্বজন। এছাড়া উপস্হিত ছিলেন সিলেট প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি ও ইত্তেফাক এর ব্যুরোচিফ হুমায়ুন রশিদ চৌধুরী, সাংবাদিক খালেদ আহমদ প্রমুখ।পরে মরহুমের মরদেহ মিরের ময়দান কেওয়া পাড়ার বাসভবনে রাখা হয়েছে।সেখানে আত্বীয় স্বজনরা শেষ দেখা দেখেন।

উল্লেখ্য, গত ২ অক্টোবর মারুফ সিদ্দিকী লন্ডন সফরকালে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫১ বছর। তিনি সিলেটের গোলাপগঞ্জের তুরুকবাগ গ্রামের বাসিন্দা অধ্যাপক মোহাম্মদ আলী সিদ্দিকীর কনিষ্ট পুত্র। সিলেট ক্যাডেট কলেজের মোধাবী ছাত্র মারুফ সিদ্দিকী কলম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পেশাগত জীবনে তিনি জার্মানির ডয়চে ব্যাংকের একজন সিনিয়র পোর্টফোলিও পরিচালক ও ওয়েলথ ম্যানেজমেন্ট প্রধান হিসেবে নিউইয়র্ক সিটিতে দায়িত্ব পালন করেন। 
 

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত