ঢাকা, ২৯ সেপ্টেম্বর, ২০২২
SylhetNews24.com
শিরোনাম:

বাড়লো গ্যাসের দাম: এক চুলা ৯৯০, দুই চুলা ১০৮০ টাকা

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৫ জুন ২০২২  

আবাসিক খাতে ব্যবহৃত প্রাকৃতিক গ্যাসের দাম বাড়ানো হয়েছে। আবাসিকে গ্যাসের এক চুলার বর্তমান দাম ৯৫০ টাকা থেকে বাড়িয়ে ৯৯০ টাকা, দুই চুলা ৯৭৫ টাকা থেকে বাড়িয়ে ১ হাজার ৮০ টাকা করা হয়েছে। বর্ধিত মূল্য জুন মাস থেকে প্রযোজ্য ও কার্যকর হবে এবং পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত বলবৎ থাকবে।

রোববার বেলা ৩টায় গ্যাসের নতুন দামের ঘোষণা দেন বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আবু ফারুক এ দাম ঘোষণা করেন। তার আগে গ্যাসের নতুন দাম নির্ধারণ করে বিইআরসির কারিগরি কমিটি।

আগামী জুলাই থেকে কার্যকর হবে গ্যাসের নতুন দাম। নতুন নির্ধারিত দাম অনুযায়ী দুই চুলার ক্ষেত্রে মাসিক বিল হবে ১ হাজার ৮০ টাকা ও এক চুলার ক্ষেত্রে বিল হবে ৯৯০ টাকা।

এর আগে গত ২১ মার্চ রাজধানীর বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে গ্যাস বিতরণ কোম্পানিগুলোর দাম বাড়ানোর বিপরীতে গণশুনানি করে বিইআরসি। ওই শুনানিতে গ্যাসের দাম ১১৭ শতাংশ, অর্থাৎ এক চুলা ৯২৫ থেকে বাড়িয়ে ২০০০ টাকা, দুই চুলা ৯৭৫ থেকে বাড়িয়ে ২১০০ টাকা করার প্রস্তাব করা হয়েছিল। 

এর বিপরীতে দুই চুলা ৯৭৫ থেকে বাড়িয়ে ১ হাজার ৮০ টাকা এবং এক চুলার ট্যারিফ ৯২৫ থেকে বাড়িয়ে ৯৯০ টাকায় উন্নীত করার সুপারিশ করে বিইআরসি।

আরও পড়ুন
বাণিজ্য বিভাগের সর্বাধিক পঠিত