ঢাকা, ২৩ মে, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ব্রেকিং নিউজ---শ্রীলংকায় ৮টি পৃথক বোমা হামলায় নিহত বেড়ে ২০৭,কারফিউ জারি ‘সরকার বেকায়দায় নেই যে খালেদাকে প্যারোলে মুক্তি দিতে হবে’ আওয়ামী লীগ সরকারের জনপ্রিয়তা বেড়েছে: প্রধানমন্ত্রী সুনামগঞ্জে যুবক খুনের নেপথ্যে নৌ-পথে চাঁদাবাজি, গ্রেপ্তার ৮ নুসরাত হত্যা: আ’লীগ নেতা রুহুল আমিন আটক সিলেটের ওসমানীনগরে বিধবাকে ধর্ষণের অভিযোগে মামাশ্বশুর গ্রেফতার

বাঙালি অধ্যুষিত ইষ্ট লন্ডনে তিন সপ্তাহে ৩ প্রবাসী খুন

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৫  

আবারো ইষ্ট লন্ডনের বাঙালি অধ্যুষিত এলাকায় খুনের ঘটনা ঘটেছে। ২২ দিনের ব্যবধানে সেখানে তিন জন বৃটিশ বাংলাদেশী খুন হয়েছে। এ কমিউনিটিতে বিরাজ করছে উৎকণ্ঠা।

সর্বশেষ সোমবার সন্ধ্যায় ইষ্ট লন্ডন মসজিদের ঠিক বিপরীতে গ্রেটোরেক্স স্ট্রিটের একটি অফিসে খুন হয়েছেন জাকারিয়া ইসলাম(৪৬)নামের এক ব্যক্তি। তার বাড়ি সিলেটের গোলাপগঞ্জের চন্দ্রপুর গ্রামে। এই ঘটনায় জড়িত একজনকে পুলিশ গ্রেফতার করেছে।

বিভিন্ন সূত্রে জানাগেছে হোয়াইটচ্যাপেল এর ৮-১০ গ্রেটরেকস স্ট্রিটের গ্রেটোরেক্স স্ট্রিটের বিজনেস সেন্টারে দোতলায় একটি রুম নিয়ে রুকাইয়া (হিজামা) চিকিৎসা করতেন জাকারিয়া ইসলাম।

হত্যাকান্ডের পর সিসিটিভি চেক করে পুলিশ দেখতে পায়, সোমবার বিকেল ৬টা ২০ মিনিটের দিকে এক বাক্তি জাকারিয়ার অফিসে আসে। বাক্তিটি তার রুমে প্রবেশের আগে একটি ব্যাগ হাতে কয়েকবার আশেপাশে ঘুরাঘুরি করে।

রুমে ঢুকে দুষ্কৃতিকারী তাকে ছুরিকাঘাত করলে তিনি নিজেকে রক্ষা করতে চেষ্টা করেন। এসময় দুজনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এক পর্যায় জাকারিয়া মাটিতে লুটিয়ে পরেন এবং হামাগুড়ি দিয়ে পাশের রুমে গিয়ে তাকে রক্ষা করতে বলেন। পাশের রুমের লোকজন তাকে হাসপাতালে নেয়ার পথে তিনি সন্ধা পৌনে ৭ টায় মারা যান।

আশেপাশের লোকজন পুলিশ কল করলে তারা আহত দুষ্কৃতিকারীকে আটক করে হাসপাতালে নিয়ে যায়।

 কি কারণে তাকে হত্যা করা হয়েছে তা জানা যায়নি। পুলিশ এবিষয়ে তদন্ত করছে। নিহত জাকারিয়া স্ত্রী ও ৩ মেয়ে সন্তান রেখে গেছেন। এনিয়ে গত একমাসে ৩ জন বাংলাদেশী ইস্ট লন্ডন এলাকায় হত্যা কান্ডের শিকার হলেন।

এর আগে গত সেপ্টেম্বর স্থানীয় ডাকেট স্ট্রীটের একটি ফ্ল্যাট থেকে ৩৬ বছর বয়সী এক ব্যক্তির মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহতের নাম রুহুল আহমেদ।

এদিকে গত ২৩ আগস্ট সন্ধ্যায় ‘বো’তে ঘটে ছুরিকাঘাতের ঘটনা। এ ঘটনায় ৮০ বছরের বৃদ্ধ জমির আলী নিহতের পাশাপাশি ছুরিকাহত হন আরো ৩ শিশু।এই সব হত্যাকান্ডের ঘটনায় বাঙালিদের মধ্যে  আতংক বিরাজ করছে।

আরও পড়ুন
পর্যটন বিভাগের সর্বাধিক পঠিত