ঢাকা, ২৮ জানুয়ারি, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
সীমান্তে অবৈধভাবে গরু আনতে গিয়ে নিহত হলে তার দায় নেবে না সরকার রাজধানীর সিটিং সার্ভিস হচ্ছে চিটিং সার্ভিস....কাদের দিরাই সড়কে পিকআপ চাপায় আমেরিকা প্রবাসীসহ ২জন নিহত মাধবপুরে ২ জনকে হত্যা, দুর্ঘটনার নাটক সাজায় লালমাটিয়ায় এসকে সিনহাকে ‘মাজায় দড়ি’ লাগিয়ে টেনে দেশে আনা হবে:মোজাম্মেল হক নিখুঁত ও স্বচ্ছতার সাথে জনশুমারি করতে হবে:পরিকল্পনামন্ত্রী হাইকোর্টে জামিন চাইলেন প্রথম আলোর সম্পাদক এসএসসি পরীক্ষা ৩ ফেব্রুয়ারি,সংশোধিত রুটিন প্রকাশ ইভটিজিং ও নিরাপত্তা নিশ্চিত হলে বাল্যবিবাহ রোধ ও শিক্ষা বাড়বে মৌলভীবাজারে বাগানে ৪ জনকে কুপিয়ে হত্যার পর ঘাতকের আত্মহত্যা ভারতের নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না:প্রধানমন্ত্রী হাসিনা শিক্ষা বানিজ্যের প্রতিবাদে সিলেট ল কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন ‘প্রথম আলো’র সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ঢাবি ছাত্রীকে ধর্ষণ: আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি সিলেটে বিয়ের প্রলোভনে কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার ১ ‘হাইকোর্টের আদেশ মেনে আন্দোলন থেকে বিরত থাকুন’....কাদের দক্ষিণ সুরমায় ইয়াবাসহ গ্রেপ্তার ১ খালেদা জিয়ার দণ্ড স্থগিতের বিষয়ে যা বললেন অ্যাটর্নি জেনারেল রিট খারিজ,৩০ জানুয়ারিই হবে ঢাকার দুই সিটি নির্বাচন মুজিববর্ষ উদযাপনে মহাপরিকল্পনা,বছরজুড়ে দেশ-বিদেশে ২৯৮টি অনুষ্ঠান

বাংলাদেশে প্রবাসীদের বিনিয়োগের এখনই সময়:আমেরিকায় পরিকল্পনামন্ত্রী

প্রকাশিত: ৪ এপ্রিল ২০১৯  

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া জালালাবাদ এসোসিয়েশনের পক্ষ থেকে বুধবার বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, জালালাবাদ এসোসিয়েশনের আজীবন সদস্য, শুভ প্রতিদিন পত্রিকার সম্পাদক সরওয়ার হোসেন, জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্সের সভাপতি হেনু মিয়া ও নিউইয়র্ক জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক হাসিব মামুনকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

ক্যালিফোর্নিয়াতে বসবাসরত বিপুল সংখ্যক সিলেট প্রবাসীদের উপস্থিতিতে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন  পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

ক্যালিফোর্নিয়া গার্ডেন ব্যাংকুইট হলে ক্যালিফোর্ণিয়া জালালাবাদ এসোসিয়েশন সভাপতি আসাদুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেন সিলেটের প্রবাসীদেরকে বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী হওয়া অত্যন্ত জরুরি। বাংলাদেশে এখন বিনিয়োগের সবচেয়ে ভালো পরিবেশ বিরাজমান। বর্তমান সরকার প্রবাসীদের সকল সমস্যা সমাধানে অত্যন্ত আন্তরিক।বাংলাদেশে প্রবাসীদের বিনিয়োগের এখনই উপযুক্ত সময়।

সংবর্ধিত অতিথির বক্তব্যে কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও শুভ প্রতিদিন পত্রিকার সম্পাদক সারওয়ার হোসেন বলেন, প্রবাসীদের কারণেই আজকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে আর গতিশীল হচ্ছে দেশের অর্থনীতি। তাই প্রবাসীদের সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, আমরা বাংলাদেশী। বাংলাদেশই আমাদের মাতৃভূমি। আজ যারা বাংলাদেশে জন্ম নিয়ে বিদেশের মাটিতে বসবাস করছেন তারা দেশ থেকে দুরে থাকলেও দেশের জন্য হৃদয়টা টানে।

আরও পড়ুন
প্রবাসের সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত