ঢাকা, ১২ এপ্রিল, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
ঢাকাসহ সারাদেশে বিজিবি মোতায়েন, থমথমে ব্রাহ্মণবাড়িয়া সুবর্ণজয়ন্তীতে ফুল ছিটানোর বদলে রাজপথে রক্ত ঝরলো:মির্জা ফখরুল কাল বিক্ষোভ, রোববার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে হেফাজত সব প্রতিবন্ধকতাকে জয় করে বাংলাদেশ এখন সমৃদ্ধির পথে:প্রধানমন্ত্রী বাংলাদেশকে কেউ কখনও দাবিয়ে রাখতে পারবে না: মোদি হাটহাজারীতে মোদিবিরোধী বিক্ষোভ: পুলিশ-হেফাজত সংঘর্ষ, নিহত ৪ ঢাকায় এসেছেন ভারতের প্রধানমন্ত্রী মোদি, লাল গালিচা সংবর্ধনা

বাংলাদেশের ক্লিন এনার্জি খাতে বিনিয়োগ করতে চায় সুইডেন

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৫ মার্চ ২০২১  

বাংলাদেশের জ্বালানি খাতে বিশেষত ক্লিন এনার্জিতে বিনিয়োগ করতে চায় সুইডেন। 

দেশটির আন্তর্জাতিক উন্নয়ন সহযোগিতা মন্ত্রী পের ওলসন ফ্রিধ সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে সৌজন্য সাক্ষাতে এসে এই ইচ্ছার কথা জানান।

বৈঠকের পর এক সংবাদ ব্রিফিংয়ে সুইডেনের মন্ত্রীর বরাত দিয়ে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ কথা জানান।

ইহসানুল করিম বলেন, ওলসন ফ্রিধ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের চমকপ্রদ উন্নয়নের জন্য অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন, তার দেশ বাংলাদেশের উন্নয়ন প্রচেষ্টায় তাদের সহযোগিতা অব্যাহত রাখতে চায়।

ওলসন ফ্রিধ বাংলাদেশের সংগে জলবায়ু পরিবর্তন ইস্যুতে তার দেশের অংশীদারিত্বেও সন্তোষ প্রকাশ করেন। বাংলাদেশের তৈরি পোশাক সম্পর্কে তিনি বলেন, সুইডেন এবং বাংলাদেশ ইতিমধ্যেই পারস্পরিক স্বার্থে এ বিষয়ে বাণিজ্য করছে।

সুইডেনের মন্ত্রী নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে আরও পদক্ষেপ গ্রহণের প্রয়োজনীয়তার ওপর জোর দেন। তিনি বলেন, তার দেশের শ্রম খাতে নারীদের আরও অংশগ্রহণের প্রয়োজন রয়েছে।

করোনা মহামারি প্রসঙ্গে ওলসন ফ্রিধ যেভাবে বাংলাদেশ সফলভাবে করোনা পরিস্থিতি সামলেছে তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রীর অত্যন্ত সাহসী একটি দৃষ্টিভঙ্গি রয়েছে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এবং ঢাকায় সুইডেনের রাষ্ট্রদূত আলেকজান্দ্রা বার্গ ভন লিন্ডা এ সময় উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
প্রবাসের সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত