ঢাকা, ০৯ মে, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
মহাখালীতে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল চালু হচ্ছে রবিবার করোনায় এক দিনে রেকর্ড সর্বোচ্চ ১০১ জনের মৃত্যু খালেদা জিয়ার চিকিৎসা চলবে বাসায়, একটি নতুন ওষুধ যুক্ত দিল্লিতে একটি শয্যায় দু’জন কোভিড রোগী, দৈনিক সংক্রমণ ২ লাখ দ্বিতীয় ডোজেই শেষ নয়, নিতে হতে পারে তৃতীয় ডোজও সিলেটের গোলাপগঞ্জে মন্দিরে তরুণীকে ধর্ষণচেষ্টা, পুরোহিত গ্রেফতার

বাঁশখালী বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক-পুলিশের সংঘর্ষ, গুলিতে নিহত ৫

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২১  

চট্টগ্রামের বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় গুলিতে নিহত ৫ শ্রমিকের নাম পরিচয় জানা গেছে। নিহতরা হলেন রনি (২২), আহমেদ রেজা (১৮), শুভ (২৪) ও মো. রাহাত (২২), হাবিবুল্লাহ (১৯)।

এদিকে ঘটনাস্থলে ৪ জন নিহত হলেও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে হাবিবুল্লাহ মারা যান।

এরমধ্যে রাহাত কিশোরগঞ্জ জেলার ফালু মিয়ার পুত্র। নিহত বাকি ৪ জনের ঠিকানা এখনো জানা যায়নি। নিহতরা সবাই বিদ্যুৎকেন্দ্রের শ্রমিক ছিলেন। এদিকে নিহতদের খোঁজে হাসপাতালে ভিড় করছেন তাদের স্বজনরা।

শনিবার (১৭ এপ্রিল) সকাল ৮ টা নাগাদ শ্রমিকদের ১২ দফা দাবি আদায়ের জন্য আন্দোলন করলে ‘এস আলম’ কতৃপক্ষ তা আদায়ে অস্বীকৃতি জানালে আন্দোলন করতে থাকে শ্রমিকরা।

আহত শ্রমিকরা জানিয়েছেন, এস আলম গ্রুপের মালিকানাধীন বাঁশখালীর কয়লা বিদ্যুৎকেন্দ্রের পরিচালনায় ছিল চীনা নাগরিকরা। দীর্ঘদিন ধরে চীনাদের সঙ্গে শ্রমিকদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে মতবিরোধ চলছিল। এ নিয়ে গতকাল শ্রমিকরা কর্মবিরতি পালন করেন। আজ সকাল ১১টায় বিদ্যুৎকেন্দ্রের ভেতরে আন্দোলনকারী শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।

পরে পুলিশ আন্দোলন থামানোর চেষ্টা করলে এক পযার্য়ে শ্রমিক-পুলিশ সংঘর্ষ বাধে। এতে পুলিশের এলোপাতাড়ি গুলিতে ঘটনাস্থলে অন্তত ৫ জন নিহত ও শতাধিক আহত হন। আহতদের স্থানীয়রা উদ্ধার করে বাঁশখালী হাসপাতালে নিয়ে আসে।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত