ঢাকা, ৩০ অক্টোবর, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
বিশ্বনাথের দশঘর ইউপি নির্বাচনে বিএনপির প্রার্থী বিজয়ী রিজার্ভের নতুন মাইলফলক, ৪১ বিলিয়ন ডলার ছাড়াল ইসরায়েলের সামরিক বাহিনীর ব্যবহৃত উজি পিস্তল উদ্ধার ফ্রান্স হামলা: নিস-এ `সন্ত্রাসী হামলা`য় ছুরিকাঘাতে নিহত ৩ ১ নভেম্বর থেকে ওমরাহ করতে পারবেন বাংলাদেশীসহ বিদেশিরা

বঙ্গবন্ধু গোল্ডকাপ: সেমিফাইনালে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

বঙ্গবন্ধু গোল্ডকাপের ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৩-০ গোলে উড়িয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। শেষ চারে যেতে হলে জয় ছাড়া বিকল্প ছিল না জেমি ডে’র শিষ্যদের সামনে। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তেমন এক বাঁচা-মরার ম্যাচে লাল-সবুজদের হয়ে জোড়া গোল করেছেন মতিন মিয়া। বাংলাদেশের হয়ে তৃতীয় গোলটি করেছেন ইব্রাহিম।

এর আগে প্রথম ম্যাচে ফিলিস্তিনের বিপক্ষে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ। গত আসরের চ্যাম্পিয়নদের বিপক্ষে একই ব্যবধানে হেরেছিল লঙ্কানরাও। যার কারণে সেমিতে যাওয়ার জন্য নিজেদের দ্বিতীয় ম্যাচটি বাঁচা-মরার হয়ে পড়ে দু’দলের সামনে।

প্রথমার্ধের ১৭তম মিনিটে মতিনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। বিরতির পর ম্যাচের ৬৩তম মিনিটে ফের গোল করে এ তারকা লাল-সবুজদের ব্যবধান দ্বিগুন করেন। তাতে সেমিফাইনালে ওঠার স্বপ্ন আরও বড় হয় জেমি ডের শিষ্যদের। এদিকে নির্ধারিত সময়ের শেষদিকে শ্রীলঙ্কার জালে আরেকবার বল জড়িয়ে আনন্দে মাতে লাল-সবুজ প্রতিনিধিরা। আর এ গোলের মধ্যে দিয়েই ঘরের মাঠে এ টুর্নামেন্টে শেষ চারে ওঠা নিশ্চিত জেমি ডের শিষ্যদের।

ছয় দলের আসরে ‘এ’ গ্রুপ থেকে আগেই সেমি-ফাইনাল নিশ্চিত করেছিল আসরের বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিন। রোববার এ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে শেষ চারে ওঠা নিশ্চিত করল বাংলাদেশ। অন্যদিকে শ্রীলঙ্কার বিদায় নিশ্চিত হয়েছে।

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত