ঢাকা, ২৮ জানুয়ারি, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
সীমান্তে অবৈধভাবে গরু আনতে গিয়ে নিহত হলে তার দায় নেবে না সরকার রাজধানীর সিটিং সার্ভিস হচ্ছে চিটিং সার্ভিস....কাদের দিরাই সড়কে পিকআপ চাপায় আমেরিকা প্রবাসীসহ ২জন নিহত মাধবপুরে ২ জনকে হত্যা, দুর্ঘটনার নাটক সাজায় লালমাটিয়ায় এসকে সিনহাকে ‘মাজায় দড়ি’ লাগিয়ে টেনে দেশে আনা হবে:মোজাম্মেল হক নিখুঁত ও স্বচ্ছতার সাথে জনশুমারি করতে হবে:পরিকল্পনামন্ত্রী হাইকোর্টে জামিন চাইলেন প্রথম আলোর সম্পাদক এসএসসি পরীক্ষা ৩ ফেব্রুয়ারি,সংশোধিত রুটিন প্রকাশ ইভটিজিং ও নিরাপত্তা নিশ্চিত হলে বাল্যবিবাহ রোধ ও শিক্ষা বাড়বে মৌলভীবাজারে বাগানে ৪ জনকে কুপিয়ে হত্যার পর ঘাতকের আত্মহত্যা ভারতের নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না:প্রধানমন্ত্রী হাসিনা শিক্ষা বানিজ্যের প্রতিবাদে সিলেট ল কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন ‘প্রথম আলো’র সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ঢাবি ছাত্রীকে ধর্ষণ: আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি সিলেটে বিয়ের প্রলোভনে কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার ১ ‘হাইকোর্টের আদেশ মেনে আন্দোলন থেকে বিরত থাকুন’....কাদের দক্ষিণ সুরমায় ইয়াবাসহ গ্রেপ্তার ১ খালেদা জিয়ার দণ্ড স্থগিতের বিষয়ে যা বললেন অ্যাটর্নি জেনারেল রিট খারিজ,৩০ জানুয়ারিই হবে ঢাকার দুই সিটি নির্বাচন মুজিববর্ষ উদযাপনে মহাপরিকল্পনা,বছরজুড়ে দেশ-বিদেশে ২৯৮টি অনুষ্ঠান

ফেসবুকে যুক্ত হচ্ছে-‘লাইক লাভ হাহা ইয়াই ওয়াও স্যাড অ্যাংরি’

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০১৬  

ফেসবুকে ছয়টি নতুন ইমোজি যুক্ত হতে যাচ্ছে। এর অর্থ হচ্ছে লাইক ছাড়া ব্যবহারকারীরা ফেসবুকে আরো ছয়টি বাটন পাচ্ছেন।ফেসবুকের ‘লাইক’ বাটনটা অনেকের কাছে একঘেয়ে হয়ে উঠছিল।
ব্যবহারকারীদের অভিযোগ, এই বাটনে অনুভূতির প্রকাশ ঠিকমতো হচ্ছে না। ‘ডিজলাইক’ বাটনের জন্য জোর দাবি উঠেছিল।এরপরই ফেসবুক কর্তৃপক্ষ ঘোষণা দেয় রাগ, দুঃখ, উচ্ছ্বাস, ভালোবাসার ছয়টি ইমোজির!
 
এএফপির খবরে বলা হয়েছে, সম্প্রতি ফেসবুক জানিয়েছে সারা বিশ্বের ব্যবহারকারীদের জন্যই ইমোজিগুলো উন্মুক্ত করে দেয়া হচ্ছে। তবে দিনক্ষণ না বললে ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ বলেছেন, শিগগিরই এগুলো সবার ব্যবহারের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।
 
এখন ফেসবুকে ব্যবহারকারীরা সব মিলিয়ে ‘লাইক’, ‘লাভ’, ‘হাহা’, ‘ইয়াই’, ‘ওয়াও’, ‘স্যাড’ এবং ‘অ্যাংরি’ বাটন ব্যবহার করতে পারবে, যা একসঙ্গে বলা হচ্ছে ‘ফেসবুক রিয়েকশনস’।
কোনো পোস্টে এ ধরনের ইমোজি যোগ করতে হলে মোবাইল অ্যাপে পোস্টের নিচে নির্দিষ্ট জায়গায় চেপে ধরতে হবে। ওয়েবসাইটে অবশ্য মাউস ওপরে নিয়ে গেলেই (হোভার) ইমোজিগুলো দেখাবে। কোন ইমোজির বোতাম কতবার চাপা হয়েছে, তা প্রতিটি পোস্টের নিচে দেখাবে।
 

ফেসবুক কর্তৃপক্ষ চিলি, ফিলিপাইন, পর্তুগাল, আয়ারল্যান্ড, স্পেন, জাপান এবং কলম্বিয়ার ব্যবহারকারীদের ছয়টি ইমোজি পরীক্ষামূলকভাবে ব্যবহার করতে দিয়েছিল। এখন সারা বিশ্বের ১৬০ কোটি ব্যবহারকারী লাইক ছাড়াও ওই ছয়টি ইমোজি ব্যবহার করতে পারবেন।

আরও পড়ুন
তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত