ঢাকা, ২৬ মে, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ব্রেকিং নিউজ---শ্রীলংকায় ৮টি পৃথক বোমা হামলায় নিহত বেড়ে ২০৭,কারফিউ জারি ‘সরকার বেকায়দায় নেই যে খালেদাকে প্যারোলে মুক্তি দিতে হবে’ আওয়ামী লীগ সরকারের জনপ্রিয়তা বেড়েছে: প্রধানমন্ত্রী সুনামগঞ্জে যুবক খুনের নেপথ্যে নৌ-পথে চাঁদাবাজি, গ্রেপ্তার ৮ নুসরাত হত্যা: আ’লীগ নেতা রুহুল আমিন আটক সিলেটের ওসমানীনগরে বিধবাকে ধর্ষণের অভিযোগে মামাশ্বশুর গ্রেফতার

ফেভারিট আর্জেন্টিনাকে ৩-০ গোলে উড়িয়ে শেষ ষোলোতে ক্রোয়েশিয়া: লজ্জার পরাজয় মেসির

প্রকাশিত: ২১ জুন ২০১৮   আপডেট: ২১ জুন ২০১৮

ফেভারিট তকমাটা বাড়াবাড়িই মনে হলো আর্জেন্টিনা দলের খেলায়। ৩-০ গোলের লজ্জার পরাজয় নিয়ে মাঠ ছাড়লো মেসি বাহিনী।

টানা দ্বিতীয় জয়ে নকআউট পর্বের টিকিট কাটলো ক্রোয়েশিয়া। আর বিদায় শঙ্কায় পড়লো আর্জেন্টিনা। ৮০ মিনিটে দুর্দান্ত শটে ব্যবধান দ্বিগুন করেন মড্রিচ।

আর অতিরিক্ত সময়ে ৯১ মিনিটে রাকিটিচ কফিনের শেষ পেরেক গেথে দেনে তৃতীয় গোল করে। নিজনি নভগোরোদে বৃহস্পতিবার রাতে ৩-০ গোলে জিতেছে ক্রোয়েশিয়া।

ঘুরে দাঁড়াতে পারল না আর্জেন্টিনা। উল্টো বড় ব্যবধানে হেরে পড়ে গেল গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ার শঙ্কায়। দুর্দান্ত জয়ে এক ম্যাচ বাকি থাকতেই শেষ ষোলোতে উঠে গেছে ক্রোয়েশিয়া।

আইসল্যান্ডের বিপক্ষে ড্রয়ের পর আজ তীব্র চাপ নিয়ে নোভগোরাদে নেমেছিল আর্জেন্টিনা। সেই চাপ কতটা, জাতীয় সংগীতের সময় মেসির চিন্তিত মুখ দেখেই বোঝা যাচ্ছিল।

প্রথমার্ধে ক্রোয়াশিয়ার রক্ষণ ভাঙতেই পারল না আকাশি-নীলরা। বরাবরের মতো এই ম্যাচেও আর্জেন্টিনা সমর্থকেরা তাকিয়ে ছিল মেসির দিকে।

এর আগে আর্জেন্টাইন গোলরক্ষক কাবায়েরোর অমার্জনীয় ভুলে পিছিয়ে পড়ে সাম্পাওলি শিষ্যরা। খেলার ৫৩ মিনিটে ডিবক্স থেকে বল সহজেই ক্লিয়ার করতে পারতেন কাবায়েরো। কিন্তু তিনি মুন্সিয়ানা দেখাতে গিয়ে উল্টো বল এগিয়ে দিলেন অ্যান্টে রেবিচের পায়ে। একটুও ভুল করলেন না রেবিচ। দারুন শটে এগিয়ে দিলেন ক্রোয়েশিয়াকে।

ক্রোয়েশিয়ার কাছে যে গোল অতি সহজ হয়ে দাঁড়াল, আর্জেন্টিনার কাছে সেটাই কঠিন, অতি কঠিন! মেসির জাদু দেখার অপেক্ষায় ছিল কত চোখ।

প্রতিপক্ষের রক্ষণ কাঁপিয়ে তুলবেন কী, বলে পা-ই ছোঁয়ালেন হাতে গোনা কয়েকবার। বলের অভাবে ডান প্রান্তে কখনো কখনো ছোট ছোট পায়ে হেঁটেও বেড়ালেন। বিশ্বকাপটা তবে মেসির কাছে দীর্ঘশ্বাসই হয়ে রইল আর্জেন্টিনা অধিনায়কের কাছে! ম্যাচ শেষে সবার আগে টানেলে ঢুকে পড়লেন। মেসি মাঠেও এমন নিঃসঙ্গ। আর্জেন্টিনা সতীর্থরা তাঁকে যেন চিনতে চিনতে আগের তিনটা বিশ্বকাপ ফুরিয়ে ফেলেছে। আরেকটি যাওয়ার পথে!

এর আগে, গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দু’দল। প্রথমার্ধে আর্জেন্টিনার পায়ে বলের দখল বেশি থাকলেও ক্রোয়েশিয়ার ওপর আধিপত্য বিস্তার করতে পারেন নি মেসিরা। আর দ্বিতীয়ার্ধে খেলার নিয়ন্ত্রণ ছিল মড্রিচ, রাকিটিচদের হাতে।

আরও পড়ুন
বাণিজ্য বিভাগের সর্বাধিক পঠিত