ঢাকা, ২৯ সেপ্টেম্বর, ২০২২
SylhetNews24.com
শিরোনাম:

ফেবুতে প্রধানমন্ত্রীকে কটূক্তি:কোম্পানীগঞ্জে যুবদল নেতা গ্রেপ্তার

বিশেষ সংবাদদাতা

প্রকাশিত: ৫ জুন ২০২২  

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে কটূক্তির অভিযোগে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার এক যুবদল নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

শনিবার রাতে উপজেলার দক্ষিণ রণিখাই ইউনিয়নের নিজ বাড়ি থেকে তাঁকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার এমদাদুর রহমান উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক।

গত ৩১ মে এমদাদুরের বিরুদ্ধে কোম্পানীগঞ্জ উপজেলার তেলিখাল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আহমেদ রেজা ওরফে রুবেল ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে ১৯ মে এমদাদুর রহমান তাঁর ফেসবুক আইডি থেকে একটি স্ট্যাটাস দেন। পরবর্তীকালে ২২ মে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ কোম্পানীগঞ্জের বন্যাদুর্গত ব্যক্তিদের মধ্যে ত্রাণ বিতরণ করেন। সেটি নিয়েও বেশ কয়েকটি আক্রমণাত্মক ও মানহানিকর স্ট্যাটাস দেন তিনি। 

এ ঘটনায় ছাত্রলীগ নেতা আহমেদ রেজা বাদী হয়ে ৩১ মে কোম্পানীগঞ্জ থানায় এমদাদুর রহমানসহ চারজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ছয় থেকে সাতজনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। ওই মামলায় গতকাল রাতে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ।

কোম্পানীগঞ্জ-গোয়াইনঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯, ৩১, ৩৫ ধারায় এমদাদুর রহমানসহ অন্যদের বিরুদ্ধে মামলা হয়েছে। সে মামলায় রাতে তাঁকে গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন
তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত