ঢাকা, ০৫ ডিসেম্বর, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
আজ বৃহস্পতিবার টানা ৮ ঘন্টা সিলেট মহানগরে গ্যাস থাকবেনা ফাইজারের প্রশংসা করে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সতর্কতা বিশ্বের প্রথম দেশ হিসেবে যুক্তরাজ্যে করোনা টিকার অনুমোদন সিলেটে অ্যান্টিজেন পরীক্ষা ৫ ডিসেম্বর শুরু হচ্ছে এমসি কলেজ ছাত্রাবাসে নববধুকে গণধর্ষণ, চার্জশিট বৃহস্পতিবার ৪২ ও ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ, পদ ৩৮১৪টি

প্রধানমন্ত্রীর চাচি রাজিয়া নাসের আর নেই

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২০  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ভাই শেখ আবু নাসেরের স্ত্রী বেগম রাজিয়া নাসের আর নেই।

তিনি সোমবার রাত পৌনে নয়টার দিকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি.... রাজিউন)। এই হাসপাতালে তিনি ৩ নভেম্বর থেকে চিকিৎসা নিচ্ছিলেন।

বেগম নাসের প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচি। বাগেরহাট-১ আসনের এমপি শেখ হেলাল উদ্দিন এবং খুলনা-২ আসনের এমপি শেখ সালাহ উদ্দিন জুয়েলের মা।

চাচির মৃত্যুতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তিনি শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

শেখ হেলালের ছেলে বাগেরহাট-২ আসনের এমপি শেখ সারহান নাসের তন্ময় রাতে তার ভেরিফাইড ফেসবুক পেজে দাদীর মৃত্যুর খবর নিশ্চিত করে জানিয়েছেন, বেগম নাসের বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।

বেগম নাসেরের বয়স হয়েছিল ৮৫ বছর। মঙ্গলবার বাদ জোহর রাজধানীর বনানী কবরস্থানে নামাজে জানাজা শেষে সেখানেই তাকে দাফন করা হবে। 

১৯৭৫ সালের ১৫ আগস্ট ধানমন্ডি ৩২ নম্বরের বাসায় বিপদগামী কিছু সেনা সদস্যদের নারকীয় হামলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের বাকি সদস্যের সঙ্গে নিহত হন শেখ আবু নাসের।

১৯৮১ সালে শেখ হাসিনা দেশে ফেরার পর বেগম নাসের তাকে মাতৃস্নেহে আগলে রাখেন। তিনি ছিলেন প্রধানমন্ত্রীর অভিভাবক। বেগম নাসের পাঁচ ছেলে, দুই মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

বেগম নাসেরের মৃত্যুতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, শিক্ষামন্ত্রী ডা. দিপুমনি, বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান শোক প্রকাশ করেছেন।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত