ঢাকা, ২৮ অক্টোবর, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
সারাদেশে প্রাথমিক শিক্ষকদের বদলি বন্ধ ১ নভেম্বর থেকে ওমরাহ করতে পারবেন বাংলাদেশীসহ বিদেশিরা সেনাপ্রধানের ফেসবুকে কোনো অ্যাকাউন্ট নেই: আইএসপিআর নৌবাহিনীর কর্মকর্তাকে হাজী সেলিমের ছেলের মারধর,থানায় জিডি বিচার না হওয়া পর্যন্ত সিলেটবাসী রায়হানের পরিবারের পাশে থাকবে-আরিফ ‘আমার ছেলে কবরে,খুনি কেন বাহিরে’,অনশনকে ঘিরে হঠাৎ তীব্র আন্দোলন জাতির পিতা নিজেও সাংবাদিকতার সঙ্গে যুক্ত ছিলেন: প্রধানমন্ত্রী

পুলিশের নির্যাতনে নিহত রায়হানের বাসভবনে মেয়র আরিফ

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২০  

পুলিশি নির্যাতনে রায়হান আহমদের মৃত্যুর ঘটনা সুষ্ঠু তদন্তের মাধ্যমে দায়ীদের দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

মেয়র বলেন, সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছে, তারা বিষয়টি খতিয়ে দেখছেন। দ্রুত তদন্ত শেষ করে প্রতিবেদন জমা দিবেন। 

এমন ঘটনার পুনরাবৃত্তি না হয় সে জন্য তদন্তে দায়িদের বিরুদ্ধে দৃষ্ঠান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবিও জানান সিসিক মেয়র।

এ ঘটনায় বিচার বিভাগীয় তদন্তও দাবি করেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

সোমবার (১২ অক্টোবর ২০২০) সন্ধ্যায় নগরীর আখালিয়া নেহারীপাড়ার বাসিন্দা নিহত রায়হান আহমদের পরিবারকে দেখতে যান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

সিসিক মেয়র নিহত রায়হান আহমদের মা, সন্তান ও স্ত্রীর সাথে দেখা করে তাদের সান্ত্বনা দেন। নিহত রায়হানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

এসময় রায়হানের পরিবার অভিযোগ করেন, রবিবার রাতে রায়হানকে সিলেট মহানগর পুলিশের বন্দরবাজার ফাঁড়িতে আটকে রেখে নির্যাতন এবং চাঁদা দাবি করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সিসিক কাউন্সিলর মো. মখলিছুর রহমান কামরান সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

প্রসঙ্গত, রোববার (১১ অক্টোবর ২০২০) রায়হান আহমদ (৩৩) নিহত হন। পুলিশের দাবি, ছিনতাইয়ের দায়ে নগরীর কাষ্টঘর এলাকায় গণপিটুনিতে নিহত হন তিনি। তবে, রায়হানের পরিবারের অভিযোগ পুলিশের নির্যাতনে নিহত হয় রায়হান। এ ঘটনায় নিহত রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নী বাদী হয়ে কোতোয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত