ঢাকা, ১২ এপ্রিল, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
ঢাকাসহ সারাদেশে বিজিবি মোতায়েন, থমথমে ব্রাহ্মণবাড়িয়া সুবর্ণজয়ন্তীতে ফুল ছিটানোর বদলে রাজপথে রক্ত ঝরলো:মির্জা ফখরুল কাল বিক্ষোভ, রোববার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে হেফাজত সব প্রতিবন্ধকতাকে জয় করে বাংলাদেশ এখন সমৃদ্ধির পথে:প্রধানমন্ত্রী বাংলাদেশকে কেউ কখনও দাবিয়ে রাখতে পারবে না: মোদি হাটহাজারীতে মোদিবিরোধী বিক্ষোভ: পুলিশ-হেফাজত সংঘর্ষ, নিহত ৪ ঢাকায় এসেছেন ভারতের প্রধানমন্ত্রী মোদি, লাল গালিচা সংবর্ধনা

পিকের বান্ধবী রুনাইসহ গ্রেফতার তিনজনের ৫ দিন করে রিমান্ড

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৭ মার্চ ২০২১  

দেশের হাজার হাজার কোটি টাকা নিয়ে কানাডায় পালিয়ে যাওয়া পি কে হালদারের সহযোগী বান্ধবী নাহিদা রুনাইসহ তিনজনের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

পিকে হালদারকে অর্থ আত্মসাতে সহযোগিতার অভিযোগে তাদের বিরুদ্ধে দায়ের করা মামলায় রিমান্ডে নেওয়া হয়েছে।
মঙ্গলবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক রবিউল আলম এই আদেশ দেন।

রিমান্ডে যাওয়া অন‌্য দুই আসামি হলেন ইন্টার ন্যাশনাল লিজিংয়ের ভারপ্রাপ্ত এমডি সৈয়দ আবেদ হাসান ও সিনিয়র ম্যানেজার রাফসান রিয়াদ চৌধুরী।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের ৫ দিন করে রিমান্ড আবেদন করেন।

দুদকের পক্ষে মাহমুদ হোসেন জাহাঙ্গীর রিমান্ড মঞ্জুরের আবেদন করেন। তবে আসামিদের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।  শুনানি শেষে আদালত প্রত্যেকেরই ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে এ দিন বিকাল ৪টায় রাজধানীর মতিঝিল এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। দুদকের উপ-পরিচালক মো. গুলশান আনোয়ারের নেতৃত্বে দুদকের টিম তাদের গ্রেফতার করে।

গত ২৪ জানুয়ারি ইন্টারন্যাশনাল লিজিং থেকে কাগুজে প্রতিষ্ঠান ‘আনাম কেমিক্যাল লিমিটেডের’ নামে ৭০ কোটি ৮২ লাখ টাকা ঋণ আত্মসাৎ ও পাচারের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় তাদেরকে গ্রেফতার করা হয়।

দুদক সূত্র জানায়, পি কে হালদারের বান্ধবী নাহিদা রুনাইয়ের ব্যাংক হিসাবে গত কয়েক বছরে প্রায় ৭০ কোটি টাকা লেনদেন ও প্রায় ২৮ কোটি টাকার সম্পদের তথ্য পাওয়া গেছে। 

এছাড়া বাকি দুজনের বিরুদ্ধে ব্যাংক হিসাবেও বিপুল পরিমাণ অর্থ লেনদেন ও অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। গ্রেফতারকৃতরা পি কে হালদারের হয়ে অর্থপাচারে সহযোগিতা করেছে।

আরও পড়ুন
বাণিজ্য বিভাগের সর্বাধিক পঠিত