ঢাকা, ০৬ মার্চ, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
ক্ষমতা ছেড়ে দেওয়ার প্রতিশ্রুতি মিয়ানমার সেনাবাহিনীর মিয়ানমার সেনাবাহিনীর ক্ষমতা দখল: প্রেসিডেন্ট ও সু চি গ্রেফতার করোনার টিকা পেলেই সম্মুখসারির যোদ্ধাদের অগ্রাধিকার: প্রধানমন্ত্রী অনেকদূর এগিয়েছি সত্য,তবে যেতে হবে আরও বহুদূর:প্রধানমন্ত্রী সত্য বলায় হয়তো আমার চাকরিও থাকবে না:ওবায়দুল কাদেরের ভাই ভ্যাকসিন কবে আসবে সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না: ভারতীয় হাইকমিশন টিকা নিয়ে সরকার ‘তেলেসমাতি’ খেলা শুরু করেছে:রিজভী ২৮ জন সিলেটিসহ মাত্র ৩৪ যাত্রী নিয়ে লন্ডন থেকে আসলো বিমান

পরিকল্পনামন্ত্রী শনিবার সুনামগঞ্জ আসছেন,দলীয়ভাবে ব্যাপক প্রস্তুতি

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২০  

করোনামুক্ত হয়ে এবং তাঁর স্বপ্নের সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল জাতীয় সংসদে পাস হওয়ার পর শনিবার (১২ ডিসেম্বর) এই প্রথম নিজ নির্বাচনী এলাকায় আসছেন পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি।

মন্ত্রীকে স্বাগত জানাতে দলীয়ভাবে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে মন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে নির্মাণ করা হয়েছে শতধীক তোরণ। পোস্টার আর ফেস্টুনে ছেয়ে গেছে পুরো জেলা।

এদিকে, পরিকল্পনামন্ত্রী ঢাকা থেকে  শনিবার সকাল ৮টা ৫০ মিনিটের দিকে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন। বিমানবন্দরে পরিকল্পনামন্ত্রীকে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, পেশাজীবি ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের স্বাগত জানানোর কর্মসূচি রয়েছে। সকাল ১০টার দিকে তিনি তাঁর গ্রামের বাড়ি শান্তিগজ্ঞের হিজল' বাসভবনের উদ্যোশে রওয়ানা হবেন।  

দুপুর ১২টায় সুনামগঞ্জ জেলা পরিষদ আয়োজিত শহরের সন্নিকটে আব্দুজ জহুর ব্রীজ সংলগ্ন পশ্চিমের মাঠে (ইজতেমা মাঠ) সুনামগঞ্জের উন্নয়ন ভাবনা নিয়ে এক সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন।

এর আগে সিলেট থেকে যাওয়ার পথে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার প্রবেশমূখ মনবেগে দলীয় নেতাকর্মীরা পরিকল্পনামন্ত্রীকে স্বাগত ও ফুলেল শুভেচ্ছা জানাবেন।

দলীয় সূত্র জানায়, বিশ্ববিদ্যালয় বিল পাস ও করোনা মুক্ত হয়ে দীর্ঘদিন পর পরিকল্পনামন্ত্রীর আগমন উপলক্ষে পুরো সুনামগঞ্জ জেলা ও বিশেষ করে উনার নিজ উপজেলা দক্ষিণ সুনামগঞ্জ এবং জগন্নাথপুরে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে মন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে নির্মাণ করা হয়েছে শতধীক তোরণ। পোস্টার আর ফেস্টুনে ছেয়ে গেছে পুরো জেলা। গত এক মাস ধরে আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রস্তুতিমূলক সভা করে আসছেন। এক কথায় পুরো জেলায় এখন সাজসাজ রব বিরাজ করছে।
 
পরিকল্পনা মন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন বলেন, ‘আওয়ামীলীগকে নিয়ে আমরা সব সময়ই সক্রিয়। এখন একটু বেশিই সক্রিয়। নানান ইস্যুতে নেতাকর্মীরা মান্নান স্যারকে কেন্দ্র করে মাঠে কাজ করছে। আওয়ামীলীগ সাধারণ মানুষের সংগঠন। উন্নয়নের সংগঠন। মান্নান স্যারের প্রচেষ্টায় সুনামগঞ্জ জেলায় নানান উন্নয়ন হওয়ায় নেতারা তাঁকে ঘিরে নানান কর্মসূচি পালন করছে। আমরাও তাদের সাথে একাত্মতা পোষণ করে মাঠে কাজ করছি। এভাবেই পরিকল্পনা মন্ত্রীকে কেন্দ্র করে দক্ষিণ সুনামগঞ্জ আওয়ামীলীগ আরো সামনে এগিয়ে যাবে আশা করছি। আগামী ১২ ডিসেম্বর শনিবার সুনামগঞ্জের সুধী সমাবেশে  সবাইকে উপস্থিত থাকার আহবান করছি’।
 
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ীলীগের সভাপতি হাজি আবদুল হেকিম বলেন, ‘এম এ মন্নান আমাদের আস্থার প্রতীক। তাঁর প্রতি আমাদের অগাধ বিশ্বাস আর ভালোবাসা কাজ করে। মূলত, তাঁকে কেন্দ্র করেই আমরা এখন দিনরাত মাঠে কাজ করছি।

আমরা আশাবাদী, এম এ মান্নানের যোগ্য নের্তৃত্বে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামীলীগ অনেক দূর এগিয়ে যাবে। এম এ মান্নান জেলাবাসীর জন্য এক আশির্বাদপুষ্ট নাম। আমরা তাঁর প্রতি খুবই আস্থাশীল। তার দিক নির্দেশনায় প্রধানমন্ত্রী  শেখ হাসিনার আওয়ামীলীগ অনেক দূর এগিয়ে যাবে’।

আরও পড়ুন
সংগঠন সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত