ঢাকা, ২১ অক্টোবর, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ব্রেকিং নিউজ--বরগুনায় রিফাত হত্যা মামলার প্রধান আসামি নয়ন বন্ড র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

নিখোঁজের ৭ বছর, এখনও ইলিয়াস আলীর ফেরার অপেক্ষা!

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৯  

দেখতে দেখতে বিএনপির সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলী এবং তার গাড়িচালক আনসার আলী নিখোঁজের ৭ বছর পূর্ণ হচ্ছে বুধবার (১৭ এপ্রিল)।
নিখোঁজের ৭ বছরেও সন্ধান মেলেনি তাদের। ইলিয়াস আলী নিখোঁজের কারণ রহস্যাবৃতই রয়ে গেছে।

এদিকে,সিলেট জেলা বিএনপি  সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, সাবেক এমপি  ইলিয়াস আলী ‘নিখোঁজ’র সাত বছর পূর্ণ হওয়ার প্রেক্ষিতে তিন দিনের কর্মসূচি নিয়েছে । কর্মসূচির মধ্যে আছে আজ বুধবার হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে মিলাদ ও দোয়া, আগামীকাল বৃহস্পতিবার দুপুরে ‘নিখোঁজ’ নেতাকর্মীদের ফিরিয়ে দেয়ার দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি এবং আগামী ২৯ এপ্রিল ‘গুমের রাজনীতি ও বর্তমান বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা।

নিখোঁজ ইলিয়াস আলীর পরিবার তাকে ফিরে পাবার ব্যাপারে আশাবাদী হলেও দলের নেতা-কর্মী এবং সাধারণ মানুষ এ নিয়ে হতাশ। তার এক সময়ের সহকর্মী-সহযোদ্ধাদের অনেকেই ভুলতে বসেছেন ত্যাগী এই নেতাকে। তবে ইলিয়াস আলী ও আনছার আলীকে ফিরে পেতে এখনও অপেক্ষার প্রহর গুণছেন তাদের স্বজন-শুভার্থীরা।

এই ৭টি বছর ধরে পথপানে চেয়ে স্বামীকে ফিরে পাওয়ার অপেক্ষায় ইলিয়াসের স্ত্রী তাহসিনা রুশদি লুনা। পিতাকে ফিরে পাবার আশায় বুকে পাথর বেঁধে দিন যাপন করছে ইলিয়াসের পুত্র আবরার ইলিয়াস, লাবিব সারার ও মেয়ে সাইয়ারা নাওয়াল।

ছাত্রদলের সাবেক এই নেতাকে স্মরণ করে বুধবার (১৭ এপ্রিল) এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়েছে। রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে সকাল ১০টায় আয়োজিত এই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের।

বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু জানান, ‘আগামীকাল বুধবার ইলিয়াস আলীর গুমের ৭ বছর পূর্ণ হচ্ছে। তার স্মরণে এক প্রতিবাদ সভার আয়োজন করেছে বিএনপি।’


২০১২ সালের ১৬ এপ্রিল মধ্যরাতের মহাখালী থেকে ইলিয়াস আলীর ব্যবহৃত গাড়িটি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ। এরপর থেকে তিনি নিখোঁজ রয়েছেন।

এদিকে, নিখোঁজের পর থেকে ইলিয়াস আলীর অবর্তমানে বিশ্বনাথ-বালাগঞ্জ-ওসমানীনগর বিএনপির কান্ডারী হিসেবে কাজ করে যাচ্ছেন তাঁর সহধর্মীনি তাহসিনা রুশদি লুনা। ধীরে ধীরে রাজনীতিতে জড়িয়ে পড়েন নিখোঁজ ইলিয়াস আলীর স্ত্রী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক কর্মকর্তা তাহসিনা রুশদী লুনা।

একাদশ সংসদ নির্বাচনে তার স্ত্রী তাহসিনা রুশদির লুনা বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিলেও তা বাতিল হয়ে যায়। এরপর আসনটিতে গণফোরামের প্রার্থী মোকাব্বির খানকে বিএনপি নেতৃত্বাধীন জোট জাতীয় ঐক্যফ্রন্ট সমর্থন দিলে বিপুল ভোটে তিনি নির্বাচিত হন। তবে জোটের নিষেধ সত্ত্বেও শপথ নিয়ে ব্যাপক সমালোচনার শিকার হন মুকাব্বির খান।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত