ঢাকা, ০৫ ডিসেম্বর, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
আজ বৃহস্পতিবার টানা ৮ ঘন্টা সিলেট মহানগরে গ্যাস থাকবেনা ফাইজারের প্রশংসা করে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সতর্কতা বিশ্বের প্রথম দেশ হিসেবে যুক্তরাজ্যে করোনা টিকার অনুমোদন সিলেটে অ্যান্টিজেন পরীক্ষা ৫ ডিসেম্বর শুরু হচ্ছে এমসি কলেজ ছাত্রাবাসে নববধুকে গণধর্ষণ, চার্জশিট বৃহস্পতিবার ৪২ ও ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ, পদ ৩৮১৪টি

নরপশুদের তাড়িয়ে এমসি কলেজ ক্যাম্পাসের দখল নিয়েছে আদিবাসীরা

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২০  

মানুষরূপী পশু, ‘ধর্ষক’ ও  দুর্বৃত্তদের তাড়িয়ে দিয়ে এখন  ঐতিহ্যবাহী এমসি কলেজ ক্যাম্পাস এবং আশপাশ এলাকার দখল নিয়েছে  আসল বণ্যপ্রাণীরা। 

আগে মানুষরোপী পশুদের ভয়ে ভীত ছিল মানুষজন। এখন প্রকৃতির ভয়ংকর প্রাণীদের ভয়ে স্থানীয় বাসিন্দাসহ ঘুরতে আসা মানুষের মনে ভীতি ও উদ্বেগ তৈরি করেছে।

বেড়াতে আসা স্বামীর কাছ থেকে নববধূকে ছিনিয়ে নিয়ে এমসির হোস্টেলে ছাত্রনামদারি একদল বর্বরের গণধর্ষনের পর এবার বন্যপ্রাণীদের আনাগোনায় আলোচনায় এসেছে ঐতিহ্যবাহী এমসি কলেজ।

জানা গেছে, এমসি কলেজ ক্যাম্পাসসহ আশপাশ এলাকায় ঘুরে বেড়াচ্ছে বিশাল আকৃতির অজগর সাপ। এছাড়াও করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের আনাগোনা না থাকায় ওই এলাকা বর্তমানে শিয়াল-বানরসহ বণ্যপ্রাণীদের নিরাপদ চারণভূমিতে পরিণত হয়েছে।

এ অবস্থায় করোনার বন্ধকালীন এমসি কলেজ ক্যাম্পাস ও আশপাশ এলাকায় দর্শনার্থী এবং ভ্রমণপিপাষুদের আগমণে সতর্কবার্তা জারি করেছে কলেজ প্রশাসন।

প্রত্যক্ষদর্শীদের বর্ণনা অনুযায়ী, সম্পতি এমসি কলেজের একাডেমিক ভবনের সামনে বিশাল আকৃতির একটি অজগর সাপ দেখা যায়। পরে এটি ঘাস-লতাপাতার ভেতর হারিয়ে যায়।

এছাড়া করোনাকালীন ছুটিতে শিক্ষার্থীদের আনাগোনা এবং জনসমাগম না থাকায় কলেজ ক্যাম্পাস ও মন্দির টিলার আশপাশসহ বন-জঙ্গল ঘেরা বিস্তৃর্ণ এলাকায় বানর-শিয়াল ইত্যাদি বণ্যপ্রাণীর অভয়াণ্যে পরিণত হয়েছে।

তাই করোনাকালীন ছুটির সময় বিপদ এড়াতে দর্শনার্থী ও ভ্রমণপিপাষুদের এমসি কলেজ ক্যাম্পাসসহ আশপাশ এলাকায় না আসার অনুরোধ জানিয়েছেন অধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমদ।

আরও পড়ুন
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত