ঢাকা, ২৪ জানুয়ারি, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
হাইকোর্টে জামিন চাইলেন প্রথম আলোর সম্পাদক এসএসসি পরীক্ষা ৩ ফেব্রুয়ারি,সংশোধিত রুটিন প্রকাশ ইভটিজিং ও নিরাপত্তা নিশ্চিত হলে বাল্যবিবাহ রোধ ও শিক্ষা বাড়বে মৌলভীবাজারে বাগানে ৪ জনকে কুপিয়ে হত্যার পর ঘাতকের আত্মহত্যা ভারতের নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না:প্রধানমন্ত্রী হাসিনা শিক্ষা বানিজ্যের প্রতিবাদে সিলেট ল কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন ‘প্রথম আলো’র সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ঢাবি ছাত্রীকে ধর্ষণ: আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি সিলেটে বিয়ের প্রলোভনে কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার ১ ‘হাইকোর্টের আদেশ মেনে আন্দোলন থেকে বিরত থাকুন’....কাদের দক্ষিণ সুরমায় ইয়াবাসহ গ্রেপ্তার ১ খালেদা জিয়ার দণ্ড স্থগিতের বিষয়ে যা বললেন অ্যাটর্নি জেনারেল রিট খারিজ,৩০ জানুয়ারিই হবে ঢাকার দুই সিটি নির্বাচন মুজিববর্ষ উদযাপনে মহাপরিকল্পনা,বছরজুড়ে দেশ-বিদেশে ২৯৮টি অনুষ্ঠান

নগরীর শাহী ঈদগাহে গোরস্থানের ভূমি দখল করে দোকান নির্মাণের অভিযোগ

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২০  

নগরীর শাহী ঈদগাহে গোরস্থানের ভূমি দখল করে একটি চক্র দোকানঘর নির্মাণ করেছে বলে অভিযোগ করেছেন উক্ত ভূমির মৌরসি সূত্রে উত্তরাধিকার দাবিদার অনামিকা সি-১৫’-এ বাসিন্দা মো. বাদল খান। রোববার (১২ জানুয়ারি) সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি এ অভিযোগ করেন।
লিখিত বক্তব্যে বাদল খান বলেন, দক্ষিণ শাহী ঈদগাহ তপশীলের ৪৫৮/৬৪৯ খতিয়ানের ৯১১৭ নম্বর দাগের ২৩ শতক ভূমি গোরস্থানের জন্য নির্ধারিত। ২০১৮ সালের মে মাসে এ ভূমি দখল করে সাইনবোর্ড লাগান জনৈক জাকির চৌধুরী। এর প্রতিবাদ করলে জাকির চৌধুরী তাকে দেখে নেওয়ার হুমকি দেন। এ ঘটনায় তিনি এসএমপির কোতোয়ালি মডেল থানায় সাধারণ ডায়েরি করেন। যার নম্বর হচ্ছে ১৬৬৪। তিনি বলেন, গোরস্থানের ওই ভূমি নিয়ে জেলা জজ ২য় আদালত সিলেটে একটি স্বত্ব মোকদ্দমা চলমান রয়েছে।

বাদল খান বলেন, ঝর্ণারপাড়ের বাসিন্দা মানিক মিয়ার পুত্র রাজন, শাহী ঈদগাহের মোটর ইঞ্জিনিয়ার কয়েস, কলবাখানি এলাকার এলিম ও শাহী ঈদগাহের ড্রাইভার রাজ্জাককে সাথে নিয়ে জাকির চৌধুরী গোরস্থানের জন্য নির্ধারিত ভূমির গাছপালা কেটে গ্যারেজ এবং দোকানপার্ট নির্মাণ করেন। এ বিষয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ দিলেও কোনো প্রতিকার পাননি বলে জানান বাদল খান। তিনি দখলকৃত ভূমি উদ্ধারে সংশ্লিষ্ট মহলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত