ঢাকা, ২৩ মে, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ব্রেকিং নিউজ---শ্রীলংকায় ৮টি পৃথক বোমা হামলায় নিহত বেড়ে ২০৭,কারফিউ জারি ‘সরকার বেকায়দায় নেই যে খালেদাকে প্যারোলে মুক্তি দিতে হবে’ আওয়ামী লীগ সরকারের জনপ্রিয়তা বেড়েছে: প্রধানমন্ত্রী সুনামগঞ্জে যুবক খুনের নেপথ্যে নৌ-পথে চাঁদাবাজি, গ্রেপ্তার ৮ নুসরাত হত্যা: আ’লীগ নেতা রুহুল আমিন আটক সিলেটের ওসমানীনগরে বিধবাকে ধর্ষণের অভিযোগে মামাশ্বশুর গ্রেফতার

দেহরক্ষীর গুলিতে গুরুতর আহত বাসার আল-আসাদ ! মধ্যপাচ্যে জুড়ে ইন্টারনেটে আলোড়ন

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০১৭  

সিরিয়ার প্রেসিডেন্ট বাসার আল-আসাদের অসুস্থার খবর নিয়ে গত দুদিন ধরে মধ্যপাচ্যে জুড়ে ইন্টারনেটে আলোড়ন তুলেছে।

কেউ বলছেন, তার স্ট্রােক হয়েছে। আবার কেউ বলছেন, দেহরক্ষীর গুলিতে গুরুতর আহত। কড়া নিরাপত্তার ভেতর আসাদের চিকিৎসা চলছে রাজধানী দামেস্কেই।

বেশ কয়েকটি গণমাধ্যমের বরাতে এই খবর দিয়েছে সৌদি আরবের আল-আরাবিয়া ইংলিশ পত্রিকা।

ফ্রান্সের রাজনৈতিক ম্যাগাজিন লি পয়েন্ট তাদের প্রতিবেদনে জানায়, স্থানীয় এলাকায় জল্পনা চলছে আসাদ তার ইরানিয়ান দেহরক্ষী মেহেদী আল-ইয়াকুবির গুলিতে আহত হয়েছেন। তার মাথায় গুলি করা হয় বলেও জানায় তারা।

‘নির্ভরযোগ্য সূত্রের’ বরাতে লেবাননের দৈনিক আল-মুস্তাকবাল জানায়, বাসার আসাদ মস্তিষ্ক-সম্বন্ধীয় ইনফ্রাকশনে ভুগছেন। দামেস্কে কড়া নিরাপত্তার ভেতরে তার চিকিৎসা চলছে।

সৌদি পত্রিকা ওকাজ জানায়, ‘ব্রেন টিউমারে ভুগছেন আসাদ।’ তিনি অল্প সময়ে ও ঘন ঘন উপস্থিতির মাধ্যমে তার অসুস্থতা ধামাচাপা দেয়ার চেষ্টা করছেন।

একটি বেনামী সূত্রের বরাতে পত্রিকাটি আরো জানায়, সাপ্তাহিক পদ্ধতিতে আসাদের চিকিৎসা করছে রুশ-সিরিয়ার একটি মেডিকেল টিম। এছাড়া আসাদ তার রাশিয়া সফরের সময় মস্কোতে মেডিকেল চেকাপ করিয়েছেন।

সিরিয়া সমর্থক লেবাননের দৈনিক আল-দায়ার শুক্রাবার তাদের প্রতিবেদনে জানায়, স্ট্রোকে ভুগছেন আসাদ। যদিও একদিন পর অাবার সেই কথা অস্বীকার করে তারা।

এর মধ্যে খবর রটে লেবাননের রাজধানী বৈরুতের আমেরিকান ইন্টারন্যাশনাল হাসাপাতালে চিকিৎসা চলছে আসাদের। তবে আল-আরাবিয়ার পক্ষ থেকে ওই হাসাপাতালে যোগযোগ করা হলেও কোনো তথ্য মেলেনি। আল-আরাবিয়ার পক্ষ থেকে দামেস্ক হাসপাতালেও যোগাযোগ করা হয়, কিন্তু কোনো তথ্য পাওয়া যায়নি।

এদিকে, আসাদের অসুস্থতার খবরকে অসত্য বলেছে আসাদ সরকার। সিরিয়া আরব প্রজাতন্ত্রের প্রেসিডেন্সি অফিসের ফেসবুক পেজে দেয়া বিবৃতিতে বলা হয়, এ ধরনের গুজব পুরোপুরি অসত্য। তবে এই গুজবের পর এখনো পর্যন্ত আসাদকে জনসম্মুখে দেখা যায়নি।

আরও পড়ুন
পর্যটন বিভাগের সর্বাধিক পঠিত