ঢাকা, ২২ মে, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ব্রেকিং নিউজ---শ্রীলংকায় ৮টি পৃথক বোমা হামলায় নিহত বেড়ে ২০৭,কারফিউ জারি ‘সরকার বেকায়দায় নেই যে খালেদাকে প্যারোলে মুক্তি দিতে হবে’ আওয়ামী লীগ সরকারের জনপ্রিয়তা বেড়েছে: প্রধানমন্ত্রী সুনামগঞ্জে যুবক খুনের নেপথ্যে নৌ-পথে চাঁদাবাজি, গ্রেপ্তার ৮ নুসরাত হত্যা: আ’লীগ নেতা রুহুল আমিন আটক সিলেটের ওসমানীনগরে বিধবাকে ধর্ষণের অভিযোগে মামাশ্বশুর গ্রেফতার

দেশের বিভিন্ন স্থানে শিশু হত্যার প্রতিবাদে শাবিতে মানববন্ধন-সমাবেশ

প্রকাশিত: ৬ আগস্ট ২০১৫   আপডেট: ৬ আগস্ট ২০১৫

সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে শিশু নির্যাতন ও হত্যার প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার বাংলাদেশ চাইল্ড রাইটস একাডেমিয়া এবং শাবির নৃবিজ্ঞান বিভাগ যৌথভাবে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

ক্যাম্পাসের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে শতাধিক শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

নৃবিজ্ঞান সমিতির সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেনের সঞ্চালনায় মানববন্ধন পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন অধ্যাপক কামাল আহমেদ চৌধুরী, অধ্যাপক আ ক ম মাহবুবুজ্জামান, অধ্যাপক এ কে এম মাযহারুল ইসলাম প্রমুখ। এসময় বক্তারা বিগত কয়েক বছরে শিশু নির্যাতন ও হত্যার জরিপ তুলে ধরেন এবং তা দেশের জন্য এক অশনি সংকেত বলে আখ্যায়িত করেন ।

বক্তারা বলেন, শিশুরা জাতির ভবিষ্যৎ। কিন্তু সাম্প্রতিক সময়ে শিশুদের যেভাবে হত্যা করা হচ্ছে তা খুবই দুঃখজনক। দেশের সামাজিক মূল্যবোধের অবক্ষয়ের জন্যই এরকম ঘটনা ঘটছে বলে জানান অধ্যাপক কামাল আহমেদ।

সভাপতির বক্তব্যে অধ্যাপক একেএম মাযহারুল ইসলাম বলেন, এর আগে শিশু হত্যার তেমন কোন দৃষ্টান্তমূলক বিচার হয় নাই উল্লেখ করে অবিলম্বে সরকারের প্রতি শিশু হত্যা বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ ও দ্রুত বিচার আইনে বিচারের দাবি জানান।

আরও পড়ুন
সংগঠন সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত