ঢাকা, ০৮ জুলাই, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
দেশে করোনা মোকাবিলার পরিস্থিতি দেখে হতাশ চীনা বিশেষজ্ঞ দল করোনার মধ্যেও উন্নয়নের ধারা বজায় রাখতে প্রচেষ্টা চালাচ্ছে সরকার সিলেট বিভাগে নতুন আরও ১৪২ জনের করোনা শনাক্ত,সিলেটেই ৭৮ সিলেটে করোনা রোগী বাড়ছেই, হাসপাতালে `ঠাঁই নাই, ঠাঁই নাই` অবস্হা

দেশের চালিকা শক্তির মুল উৎস রাজস্ব আয়: সামাদ এমপি

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৯  

সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, একটা দেশের চালিকা শক্তির মুল উৎস রাজস্ব আয়। আগামি দিনে বাজেট আরো বাড়বে। তাই সবাইকে ভ্যাট-ট্যাক্স প্রদানের আহ্বান জানান তিনি। 

গতকাল মঙ্গলবার নগরের একটি অভিজাত হোটেলে ভ্যাট দিবস উপলক্ষে আয়োজিত ভ্যাট^ সংলাপ ও ব্যবসায়ী সম্মাননা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।   

তিনি বলেন, বিশ্বের মানুষ শেখ হাসিনাকে দেখতে চায়, শুনতে চায়। কেননা তিনি দেশে রিমার্কেবল উন্নয়ন করে যাচ্ছেন। বাংলাদেশকে কত খারাপ অবস্থা থেকে তিনি বের করে এনেছেন। 

তিনি বলেন, ব্রিটিশরাও প্রথমে ভ্যাট দিতে চায়নি। পরে তারাও ঠিকই বুঝেছে দেশকে এগিয়ে নিতে ট্যাক্স-ভ্যাট দিতে হবে।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগান্তকারী উন্নয়নের কথা তুলে ধরে তিনি বলেন, আগে ৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হতো। এখন হয় ২০ হাজার মেগাওয়াট। এখন বিদ্যুতের আলোয় জ্বল জ্বল করে সারা দেশ। বরং ব্যবহারের পর সরকারের হাতে অবশিষ্ট থেকে যায় প্রায় অর্ধেক পরিমাণ বিদ্যুৎ।   
বিশেষ অতিথির বক্তব্য জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (মোসক, নিরীক্ষা ও শুল্ক গোয়েন্দা) ড. মাসুদ সাদিক।
 কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেটের কমিশনার গোলাম মো.মুনীর’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার তাহমিদুল ইসলাম, অতিরিক্ত ডিআইজি জয়দেব ভদ্র, অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ, এফবিবিসিআইয়ের পরিচালক খন্দকার শিপার আহমদ, কর কমিশনার রনজীত কুমার সাহা, সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি আবু তাহের মো. শোয়েব। 
অনুষ্ঠানে কী নোট উপস্থাপন করেন অতিরিক্ত কর কমিশনার শফিউর রহমান। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন যুগ্ম কর কমিশনার মিনহাজ উদ্দিন পয়লহান।   
অনুষ্ঠানে সর্বোচ্চ মোসক সম্মাননা অর্জন করায় ৯ প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করা হয়। শ্রীমঙ্গল ইস্পাহানি টি লিমিটেড, জৈন্তাপুর শেলটেক টেকনোলজি লিমিটেড, সিলেটের ট্রান্সকম লিমিটেড (কেএফসি), সুনামগঞ্জের ছাতকের মেসার্স সীমা লাইমস ইন্ডাস্ট্রিজ, পিকে ট্রেডিং ডিস্ট্রিবিউশন, সুনামগঞ্জের লতিফা কমিউনিটি সেন্টার, হবিগঞ্জ এগ্রো লিমিটেড, মেসার্স শরিফ সেন্টার, গ্রীণ প্লানেট রিসোর্ট লিমিটেড।
এরআগে সকালে নগরের মেন্দিবাগ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালিটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। 
 

আরও পড়ুন
বাণিজ্য বিভাগের সর্বাধিক পঠিত