ঢাকা, ২৬ ফেব্রুয়ারি, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
ক্ষমতা ছেড়ে দেওয়ার প্রতিশ্রুতি মিয়ানমার সেনাবাহিনীর মিয়ানমার সেনাবাহিনীর ক্ষমতা দখল: প্রেসিডেন্ট ও সু চি গ্রেফতার করোনার টিকা পেলেই সম্মুখসারির যোদ্ধাদের অগ্রাধিকার: প্রধানমন্ত্রী অনেকদূর এগিয়েছি সত্য,তবে যেতে হবে আরও বহুদূর:প্রধানমন্ত্রী সত্য বলায় হয়তো আমার চাকরিও থাকবে না:ওবায়দুল কাদেরের ভাই ভ্যাকসিন কবে আসবে সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না: ভারতীয় হাইকমিশন টিকা নিয়ে সরকার ‘তেলেসমাতি’ খেলা শুরু করেছে:রিজভী ২৮ জন সিলেটিসহ মাত্র ৩৪ যাত্রী নিয়ে লন্ডন থেকে আসলো বিমান

দুই কোটি টাকা আত্মসাৎ:ইউসিবিএল`র বিয়ানীবাজার ম্যানেজার গ্রেপ্তার

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২১  

সিলেটে বিয়ানীবাজার ইউসিবিএল (ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক লিমিটেড) শাখার এফডিআর গ্রাহকের অজ্ঞাতসারে লোন সৃষ্টি করে স্বাক্ষর জাল করে ১ কোটি ৭১ লাখ ৮২ হাজার ৬৯৪  টাকা আত্মসাতের অভিযোগে ইউসিবিএল বিয়ানীবাজার শাখার ম্যানেজার মো. শাহাদত আবেদীন সিরাজীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে জেলা গোয়েন্দা শাখা (উত্তর) এর অফিসার ইনচার্জ সাইফুল আলম এর নেতৃত্বে ডিবি পুলিশের একটি টিম সিলেট নগরীর জিন্দাবাজার ইউসিবিএল শাখা থেকে তাকে গ্রেফতার করে। 

গ্রেফতারকৃত শাহাদাত আবেদীন সিরাজী সিলেট জেলার বিয়ানীবাজার থানাধীন দোয়ারা গ্রামের মৃত শওকত আলী সিরাজীর ছেলে।

জানা যায়, আসামী শাহাদাত ম্যানেজার হিসেবে কর্মরত থাকাকালীন বিগত ৫/৮/১৯ হতে ৪/১/২১ তারিখ পর্যন্ত বিভিন্ন সময়ে ক্ষমতার অপব্যবহার করে সুকৌশলে একাধিক গ্রাহকের অজ্ঞাতসারে এফডিআরের বিপরীতে উল্লেখিত লোন সৃজন করে প্রতারনামূলকভাবে আত্মসাত করে। 

পরবর্তী সময়ে ব্যাংকের নিয়মিত অডিটে বিষয়টি ধরা পরলে মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) ইউসিবিএল এর সিলেট শাখার ঊর্ধ্বতন কর্মকর্তাগন আসামী শাহাদতকে কৌশলে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করলে তিনি বর্নিত টাকা আত্মসাত করেছে মর্মে স্বীকার করে।

সিলেট জেলা পুলিশের সহকারী মিডিয়া অফিসার ও ওসি ডিবি (উত্তর) সাইফুল আলম জানান, শাহাদাত হোসেনকে বিয়ানীবাজার থানায় হস্তান্তর করা হচ্ছে। এ ঘটনায় ইউসিবিএল বিয়ানীবাজার শাখার চলতি দায়িত্বে থাকা ম্যানেজার তানভীর আহমদ বাদী হয়ে আসামীর বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতিও চলছে বলে জানান তিনি।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত