ঢাকা, ০৯ মে, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
মহাখালীতে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল চালু হচ্ছে রবিবার করোনায় এক দিনে রেকর্ড সর্বোচ্চ ১০১ জনের মৃত্যু খালেদা জিয়ার চিকিৎসা চলবে বাসায়, একটি নতুন ওষুধ যুক্ত দিল্লিতে একটি শয্যায় দু’জন কোভিড রোগী, দৈনিক সংক্রমণ ২ লাখ দ্বিতীয় ডোজেই শেষ নয়, নিতে হতে পারে তৃতীয় ডোজও সিলেটের গোলাপগঞ্জে মন্দিরে তরুণীকে ধর্ষণচেষ্টা, পুরোহিত গ্রেফতার

দিল্লিতে একটি শয্যায় দু’জন কোভিড রোগী, দৈনিক সংক্রমণ ২ লাখ

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২১  

হাসপাতালের একটি শয্যায় শুয়ে রয়েছেন দু’জন। দু’জনের মুখেই লাগানো অক্সিজেন মাস্ক। এ রকমই চিত্র দেখা গিয়েছে দিল্লির একটি সরকারি হাসপাতালে। 

আকাশ ছোঁয়া সংক্রমণের জেরে দেশ জুড়ে বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যা। তার জেরেই এ রকম পরিস্থিতি তৈরি হচ্ছে বিভিন্ন দেশের হাসপাতালে।

দিল্লির লোকনায়ক জয়প্রকাশ নারায়ণ হাসপাতালে (এলএনজেপি) একাধিক শয্যায় দু’জন করে শুয়ে থাকতে দেখা গিয়েছে। দেশে কোভিড নিরাময় কেন্দ্রগুলির মধ্যে এটি অন্যতম বড়। 

দেড় হাজারেরও বেশি শয্যা রয়েছে এখানে। কিন্তু সব শয্যা ভর্তি হয়ে গিয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের মেডিক্যাল ডিরেক্টর সুরেশ কুমার।

তিনি বলেছেন, ‘‘আমরা ইতিমধ্যে সম্পূর্ণ ধারণক্ষমতা নিয়ে কাজ করছি। কিন্তু লোকজনের গা-ছাড়়া মনোভাব, কোভিড বিধি মেনে না চলা পরিস্থিতিকে আরও জটিল করে তুলেছে।’’ বৃহস্পতিবার ওই হাসপাতালে ১৫৮ জন নতুন করে ভর্তি হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

এক শয্যাতে দু’জনের পাশাপাশি মর্গের বাইরে রোদের মধ্যে মৃতদের আত্মীয়দের লম্বা লাইনও তুলে ধরছে দিল্লিতে কোভিড পরিস্থিতির ভয়াবহতা। দেশের পরিস্থিতিরও অবনতি হয়েছে। এ বছরের শুরু দেশের দৈনিক সংক্রমণ নেমেছিল ১০ হাজারের নীচে। এখন তা পৌঁছে গিয়েছে ২ লক্ষের উপরে।

আরও পড়ুন
প্রবাসের সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত