ঢাকা, ১৫ অক্টোবর, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
দক্ষিণ সুরমায় কিশোরকে অপহরণকালে আটক ১৬ জনকে পুলিশে সোপর্দ বিমান বিধ্বস্ত হয়ে বিশ্বব্যাপী জনপ্রিয় `টারজান` স্ত্রীসহ নিহত মন্ত্রিসভার বৈঠকে স্থানীয় প্রশাসনকে লকডাউনের ক্ষমতা দেয়া হয়েছে সানলাইফ ইন্স্যুরেন্সের প্রতারণা স্বাস্থ্যমন্ত্রীর বোনের বিরুদ্ধে দীর্ঘ প্রতিক্ষার পর দেশে এলো ফাইজারের ১ লাখ ৬০০ ডোজ টিকা

দিল্লিতে একটি শয্যায় দু’জন কোভিড রোগী, দৈনিক সংক্রমণ ২ লাখ

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২১  

হাসপাতালের একটি শয্যায় শুয়ে রয়েছেন দু’জন। দু’জনের মুখেই লাগানো অক্সিজেন মাস্ক। এ রকমই চিত্র দেখা গিয়েছে দিল্লির একটি সরকারি হাসপাতালে। 

আকাশ ছোঁয়া সংক্রমণের জেরে দেশ জুড়ে বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যা। তার জেরেই এ রকম পরিস্থিতি তৈরি হচ্ছে বিভিন্ন দেশের হাসপাতালে।

দিল্লির লোকনায়ক জয়প্রকাশ নারায়ণ হাসপাতালে (এলএনজেপি) একাধিক শয্যায় দু’জন করে শুয়ে থাকতে দেখা গিয়েছে। দেশে কোভিড নিরাময় কেন্দ্রগুলির মধ্যে এটি অন্যতম বড়। 

দেড় হাজারেরও বেশি শয্যা রয়েছে এখানে। কিন্তু সব শয্যা ভর্তি হয়ে গিয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের মেডিক্যাল ডিরেক্টর সুরেশ কুমার।

তিনি বলেছেন, ‘‘আমরা ইতিমধ্যে সম্পূর্ণ ধারণক্ষমতা নিয়ে কাজ করছি। কিন্তু লোকজনের গা-ছাড়়া মনোভাব, কোভিড বিধি মেনে না চলা পরিস্থিতিকে আরও জটিল করে তুলেছে।’’ বৃহস্পতিবার ওই হাসপাতালে ১৫৮ জন নতুন করে ভর্তি হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

এক শয্যাতে দু’জনের পাশাপাশি মর্গের বাইরে রোদের মধ্যে মৃতদের আত্মীয়দের লম্বা লাইনও তুলে ধরছে দিল্লিতে কোভিড পরিস্থিতির ভয়াবহতা। দেশের পরিস্থিতিরও অবনতি হয়েছে। এ বছরের শুরু দেশের দৈনিক সংক্রমণ নেমেছিল ১০ হাজারের নীচে। এখন তা পৌঁছে গিয়েছে ২ লক্ষের উপরে।

আরও পড়ুন
প্রবাসের সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত