ঢাকা, ২০ মার্চ, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ফলোআপ: অভাবের যাতনা ও ক্ষোভে বীর মুক্তিযোদ্ধা জলফে আলীর আত্বহত্যা! রাঙ্গামাটিতে ভোট শেষে ফেরার পথে গুলি:নিহতের সংখ্যা বেড়ে ৮ জন জিয়া ভোটের রাজনীতি ধ্বংস করেছেন: প্রধানমন্ত্রী নৌকা আর বিদ্রোহী মিলে সিলেট জেলার ১২ উপজেলাই আ`লীগের নিউজিল্যান্ডেই দাফন সিলেটের হোসনে আরা ও ড. সামাদের মসজিদে হামলাকারীকে আটকানো পাকিস্তানি ‘নায়কের’ মৃত্যু সুনামগঞ্জে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে মুক্তিযোদ্ধার রহস্যজনক মৃত্যু খাদ্যমন্ত্রীর জামাইয়ের রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবি ‘হত্যা’ ফের ডাকসু পুনর্নির্বাচনের দাবি জানালেন ভিপি নুর বিশ্বব্যাপী প্রশংসায় ভাসছেন সেই কিশোর, আরও ডিম কেনার তহবিল গঠন

দরগা মাদ্রাসার মুফতি জাকারিয়া আর নেই,আজ সকাল ১১টায় জানাজা

প্রকাশিত: ১২ মার্চ ২০১৯  

জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহ হযরত শাহজালাল (রহ.) সিলেটের মুহতামিম ও শায়খুল হাদীস প্রবীণ মুফতি আবুল কালাম জাকারিয়া আর নেই। 

সোমবার বিকেল ৪টা ৫৫ মিনিটের সময় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর।

মরহুমের নামাজে জানাজা আজ মঙ্গলবার সকাল ১১টায় সিলেট আলীয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হবে ।

তাঁর মৃত্যুর খবর শোনে সিলেটে আলেম সমাজ সহ ছাত্র শিক্ষকের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। বাদ মাগরিব মরহুমের গোসলের পর দরগাহ মাদ্রাসার প্রাঙ্গনে মরহুমকে রাখা হলে সিলেটের দূর-দুরান্ত থেকে সর্বস্তরের আলেম-উলামা ছাত্র সহ মুসল্লিরা তাকে এক নজর দেখতে ভিড় জমান।

তিনি দাওয়াতুল হক বাংলাদেশের সিলেট জেলার আমীর ছিলেন। তিনি দাওয়াতুল হকের আমির ও গুলশান আজাদ মসজিদের খতিব আল্লামা মাহমূদুল হাসানের অন্যতম খলিফা।

মুফতি আবুল কালাম জাকারিয়ার জন্ম সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলার ভাগুয়া গ্রামে। পড়ালেখা করেন দরগাহ মাদরাসায়। সিলেট শাহজালাল রহ. দরগাহ মসজিদ ও আম্ভরখানা জামে মসজিদে খতিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি খলিফায়ে মাদানি আল্লামা আব্দুল হক শায়খে গাজিনগরী রহ. এর জামাতা। তিনি ৩ ছেলে ও ৩ মেয়ে রেখে গেছেন।
 

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত