ঢাকা, ২১ জুলাই, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ব্রেকিং নিউজ--বরগুনায় রিফাত হত্যা মামলার প্রধান আসামি নয়ন বন্ড র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

দক্ষিণ সুনামগঞ্জে বিশ্ববিদ্যালয়, পৌরসভা হবে:পরিকল্পনামন্ত্রী

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১১ মে ২০১৯  

পরিকল্পনামন্ত্রী আলহাজ্জ্ব এম এ মান্নান এমপি বলেছেন, দেশে এখন উন্নয়নের জোয়ার বইছে। দেশের মানুষকে কিভাবে উন্নত জীবন দেয়া যায় তার পরিকল্পনা অনুযায়ী কাজ করছে সরকার।

এদেশের মানুষ শেখ মুজিবুর রহমান না থাকলে যেমন  স্বাধীনতা পেত না । ঠিক তেমনি জননেত্রী শেখ হাসিনা না থাকলে দেশের এত উন্নয়ন পেত না। দেশের উন্নয়নে শেখ হাসিনার সরকারের অবদান অনস্বীকার্য্য।

শুক্রবার সকাল ১১ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসন  ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে শান্তিগঞ্জ বাজারস্থ এফআইভিডিবির হলরুমে ’আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ ২০১৭-২০১৮ অর্থ বছরে আশ্রয়ন-২ প্রকল্পের অধীনে যার জমি আছে ঘর নেই তার নিজ জমিতে গৃহ নির্মাণ প্রকল্পের উপকারভোগীদের মধ্যে ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি বলেন, আমাদের হাওরাঞ্চলের উন্নয়নের জন্য শেখ হাসিনা আন্তরিক। তিনি বলেছেন গরীব মানুষের উন্নয়ন হয় এমন প্রকল্প নিয়ে আসুন, অনুমোদন করে দিব। যাদের জমি আছে ঘর নেই শেখ হাসিনার সরকার ঘর দিচ্ছে। ঘর দেয়া মাত্র শুরু হয়েছে। আরও শতশত ঘর দেওয়া হবে।

মন্ত্রী বলেন,  দক্ষিণ সুনামগঞ্জে বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, টেক্সটাইল, পৌরসভা এবং  যে সকল জায়গায় স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ, মন্দির করাার বাকী রয়েছে তা অচিরেই করা হবে একটু ধৈর্য  ধরুন। দক্ষিণ সুনামগঞ্জের চিত্র পাল্টে যাবে

তিনিও আরও বলেন, খুব দ্রুতই ছাতক থেকে ট্রেন আসবে সুনামগঞ্জ। দিরাই শাল্লা রোড হবে, ভাটি অঞ্চলের ভাঙ্গা রাস্তা, খাল, ব্রীজ, স্কুল, মাদ্রাসা মসজিদ খুজে বেড় করে কাজ হবে।

শান্তিগঞ্জ থেকে রজনীগঞ্জ রাস্থা হবে। ঢাকা থেকে সুনামগঞ্জ চারলেন রাস্থা হবে। পাগলা, জাউয়া, গোবিন্দগঞ্জে ফ্লাইওভার হবে৷

আরও যে কত কিছু হবে চিন্তাই করতে পারবেন না। আমরা এই দেশটাকে আলোকিত করতে চাই। উন্নয়নের মহাসমুদ্রে অবগাহন করাতে চাই।

অনুষ্ঠানে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো:সফি উল্লার সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প কর্মকর্তা শাহাদাৎ হোসেন ভূইয়ার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ সফিউল আলম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ, ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার, ওসি মো: হারুনুর রশীদ চৌধুরী, শিমুলবাক ইউনিয়ন চেয়ারম্যান মিজানুর রহমান জিতু।

 

এসময় উপস্থিত ছিলেন, দরগাপাশা ইউনিয়ন চেয়ারম্যান মনির উদ্দিন, পাথারিয়া ইইউনিয়ন চেয়ারম্যান আমিনুর রশীদ আমিন, পশ্চিম বীরগাঁও ইউনিয়ন চেয়ারম্যান শফিকুল ইসলাম, পূর্ বীরগাঁও ইাউনিয়ন চেয়ারম্যান নুর কালাম, জয়কলস ইউনিয়ন চেয়ারম্যান মাসুদ মিয়া, দক্ষিণ ‍সুনামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি হাজী তহুর আলী, সাধারণ সম্পাদক আতাউর রহমান,সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছিত সুজন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আতাউর রহমান, পরিকল্পনামন্ত্রীর রাজনৈতিক একান্ত সহকারী হাসনাত হোসেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুজন  ও সাংগঠনিক সম্পাদক শাহিনুর রহমান শাহিন সহ প্রমুখ।

এর আগে সকাল ১০ টায় উপজেলার জয়কলস ইউনিয়নে আশ্রয়ন প্রকল্পের  একটি বাড়ি ও সকাল সাড়ে ১০ টায় ২ কোটি ২১ লক্ষ ৬৪ হাজার ৫৯০ টাকা ব্যয়ে নির্মিত দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের শুভ উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত