ঢাকা, ০৭ আগস্ট, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
সব মানুষের মাস্ক পরা বাধ্যতামূলক, ১১ নির্দেশনা পবিত্র হজ ৩০ জুলাই চুক্তিতে থাকা বিতর্কিত স্বাস্থ্যের ডিজি ডা. আবুল কালামের পদত্যাগ ১ আগস্ট পবিত্র ঈদুল আজহা

দক্ষিণ সুনামগঞ্জে বন্যাকবলিত এলাকায় ত্রান পৌছে দিলেন ইউএনও

দক্ষিন সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৩ জুলাই ২০২০  

সুনামগঞ্জ জেলায় অতিমাত্রায় বৃষ্টির ফলে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে সৃষ্ঠ বন্যায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকার বসত-ভিটা, রাস্তা-ঘাট পানিতে তলিয়ে গেছে।
 
বানবাসী লোকদের নিরাপদ আশ্রয়ের জন্য নিকটবর্তী স্কুল-কলেজ, মাদ্রাসা ও কমিউনিটি ক্লিনিকে আশ্রয় নেওয়ার অনুরোধ করেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী।
 
সোমবার (১৩ই জুলাই) তিনি ডুবে যাওয়া ঘর-বাড়ি এবং আশ্রয় কেন্দ্রে অবস্থান করা মানুষের খোঁজ-খবর নিতে উপজেলার জয়কলস ইউনিয়নের উজানীগাঁঁও স্কুল, নোয়াখালী স্কুল, পাথারিয়া ইউনিয়নের সুরমা স্কুল এন্ড কলেজে এবং পশ্চিম পাগলা ইউনিয়নের বিভিন্ন বাড়ীতে গিয়ে তাদের মাঝে শুকনো খাবার বিতরণ করেন।
 
এছাড়াও পশ্চিম পাগলা এবং জয়কলস ইউনিয়নের পানিবন্দী মানুষের খোঁজ-খবর নেয়ার পাশাপাশি তাদের বাড়ি বাড়ি গিয়ে শুকনো খাবার যেমনঃ চাউল, লবন, চিরা, তেল, ডাল, নুডুলস, পানি বিশুদ্ধ করন ট্যাবলেট, গুড়, ইত্যাদি খাদ্য সামগ্রী বিতরণ করেন।
 
এ সময় উপস্থিত ছিলেন পশ্চিম পাগলা ইউনিয়নের চেয়ারম্যান মনির উদ্দিন, জয়কলস ইউনিয়নের চেয়ারম্যান মাসুক মিয়া, পশ্চিম পাগলা ইউপি চেয়ারম্যান নুরুল হক,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল বাসিত সুজন প্রমুখ।
 
এসময় উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী বলেন, প্রাথমিক ভাবে আমরা সব জায়গায় খাদ্য সামগ্রী বিতরণ করার চেষ্টা করেছি। উপজেলার সকল ইউনিয়নে পর্যায়ক্রমে উপজেলা প্রশাসনের এই কার্যক্রম পৌছে যাবে। সবাইকে সতর্ক থাকার পাশাপাশি নিরাপদ আশ্রয়ের জন্য নিকটবর্তী স্কুল-কলেজ, মাদ্রাসা ও কমিউনিটি ক্লিনিকে আশ্রয় নেওয়ার অনুরোধ করেছি।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত