ঢাকা, ২৩ জানুয়ারি, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
হাইকোর্টে জামিন চাইলেন প্রথম আলোর সম্পাদক এসএসসি পরীক্ষা ৩ ফেব্রুয়ারি,সংশোধিত রুটিন প্রকাশ ইভটিজিং ও নিরাপত্তা নিশ্চিত হলে বাল্যবিবাহ রোধ ও শিক্ষা বাড়বে মৌলভীবাজারে বাগানে ৪ জনকে কুপিয়ে হত্যার পর ঘাতকের আত্মহত্যা ভারতের নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না:প্রধানমন্ত্রী হাসিনা শিক্ষা বানিজ্যের প্রতিবাদে সিলেট ল কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন ‘প্রথম আলো’র সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ঢাবি ছাত্রীকে ধর্ষণ: আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি সিলেটে বিয়ের প্রলোভনে কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার ১ ‘হাইকোর্টের আদেশ মেনে আন্দোলন থেকে বিরত থাকুন’....কাদের দক্ষিণ সুরমায় ইয়াবাসহ গ্রেপ্তার ১ খালেদা জিয়ার দণ্ড স্থগিতের বিষয়ে যা বললেন অ্যাটর্নি জেনারেল রিট খারিজ,৩০ জানুয়ারিই হবে ঢাকার দুই সিটি নির্বাচন মুজিববর্ষ উদযাপনে মহাপরিকল্পনা,বছরজুড়ে দেশ-বিদেশে ২৯৮টি অনুষ্ঠান

ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় প্রথম মাদরাসা ছাত্র আব্দুল্লাহ

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০১৬  

ঢাকা বিশ্ববিদ্যালয় কলা অনুষদের অধীনে ২০১৬-১৭ সেশনের মানবিক শাখা ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

মেধা তালিকায় প্রথম হয়েছেন মাদরাসা বোর্ড থেকে দাখিল ও আলিম পাস করা শিক্ষার্থী আবদুল্লাহ মজুমদার। তিনি ২০০ নম্বরের মধ্যে পেয়েছেন ১৮৫।

আব্দুল্লাহ মজুমদার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক জাকারিয়া মজুমদারের ছেলে।

জাকারিয়া মজুমদার আল-ফিকহ্ বিভাগের সহযোগী অধ্যাপক ও টিভি আলোচক। আব্দুল্লাহ মজুমদার তার দ্বিতীয় সন্তান।

এর আগে তার বড় ছেলে আব্দুর রহমান মজুমদার ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ঢাবির ভর্তি পরীক্ষার ‘খ’ ও ‘ঘ’ ইউনিটে প্রথম স্থান অধিকার করেন। এছাড়াও আব্দুর রহমান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় মানবিক অনুষদে প্রথম স্থান অধিকার করেছিলেন।

এখন ঢাবির আইন বিভাগে আব্দুর রহমান অধ্যয়নরত। মাত্র এক বছরের ব্যবধানে তারই অনুজ আব্দল্লাহ মজুমদার অগ্রজের কৃতিত্ব ধরে রাখতে সমর্থ হয়েছেন।

আব্দুল্লাহ ও আব্দুর রহমান তারা দুইজনেই ঢাকার তামিরুল মিল্লাত মাদরাসার শিক্ষার্থী ছিলেন।

আরও পড়ুন
খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত