ঢাকা, ২২ জুন, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
দক্ষিণ সুরমায় কিশোরকে অপহরণকালে আটক ১৬ জনকে পুলিশে সোপর্দ বিমান বিধ্বস্ত হয়ে বিশ্বব্যাপী জনপ্রিয় `টারজান` স্ত্রীসহ নিহত মন্ত্রিসভার বৈঠকে স্থানীয় প্রশাসনকে লকডাউনের ক্ষমতা দেয়া হয়েছে সানলাইফ ইন্স্যুরেন্সের প্রতারণা স্বাস্থ্যমন্ত্রীর বোনের বিরুদ্ধে দীর্ঘ প্রতিক্ষার পর দেশে এলো ফাইজারের ১ লাখ ৬০০ ডোজ টিকা

ট্রাকচাপায় শাবি শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু,প্রতিবাদে সড়ক অবরোধ

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ৬ মে ২০২১  

সিলেট নগরীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। 

নগরীর সুবিদবাজার পয়েন্টে বুধবার (৫ মে) রাত ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত ছাব্বির আহমদ শাবিপ্রবির ক্যামিস্ট্রি বিভাগর প্রথম বর্ষের ছাত্র।

ছাব্বিরের বাড়ি নড়াইল জেলায়। তাঁর পরিবার ঢাকার সাভারে থাকেন। ছাব্বির সিলেট নগরীর আখালিয়ায় লেকসিটি আবাসিক এলাকায় একটি বাসায় ভাড়া থাকতেন।

দুর্ঘটনা ও ছাব্বিরের মৃত্যুর বিষয়টি সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি মডেল থানার এস.আই. আব্দুস সাত্তার নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে এবং ট্রাক জব্দ ও চালককে আটক এবং মরদেহ উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার রাত ৯টার দিকে মোটরসাইকেল যোগে ছাব্বির আহমদ সুবিদবাজার পয়েন্টে আসামাত্র পিছন থেকে একটি ট্রাক ছাব্বিরের মোটরসাইকেলে ধাক্কা দেয়। এতে সাব্বির মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে নিচে পড়ে যান। এতে মাথায় গুরুতর আঘাতের ফলে ঘটনাস্থলেই তিনি মারা যান।

এসময় স্থানীয়রা সড়ক অবরোধ করে রাখেন। প্রায় আধাঘন্টা সড়ক অবরোধের ফলে সড়কের দুপাশে শত শত যানবাহন আটকা পড়ে। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে, সুবিদবাজারে ট্রাকচাপায়  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাব্বির আহমদের প্রাণহানির ঘটনায় সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করেছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। বুধবার (৫ মে) রাত সাড়ে ১১টার দিকে শাবি শিক্ষার্থীরা ভার্সিটি গেটের সামনে সড়ক অবরোধ করে প্রতিবাদ ও বিক্ষোভ শুরু করেন।

তবে পুলিশ কর্মকর্তা এবং শাবিপ্রবির ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহির উদ্দিন আহমদের আশ্বাসের ভিত্তিতে বুধবার দিবাগতরাত সাড়ে ১২টার দিকে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

এর আগে বুধবার রাত সাড়ে ১১টার দিকে শাবি শিক্ষার্থীরা টায়ারে আগুন ধরিয়ে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করেন। প্রতিবাদকালে শিক্ষার্থীরা ঘাতক ট্রাক চালকের ফাঁসি এবং বিভিন্ন সময় সিলেট-সুনামগঞ্জ সড়কে বেপরোয় ট্রাকের ধাক্কায় শাবি শিক্ষার্থীসহ পথচারীদের মৃত্যুর জন্য দায়ীদের শাস্তি দাবি করেন। এছাড়াও সিলেট-সুনামগঞ্জ সড়কে ট্রাক চলাচল বন্ধের দাবি জানান শিক্ষার্থীরা।

ঘণ্টাখানেক সময় অবরোধের ফলে সিলেট-সুনামগঞ্জ সড়কে শত শত গাড়ি আটকা পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে শাবি গেটে উপস্থিত হন সিলেট মহানগর পুলিশের (এসএমপি) ডিসি (উত্তর) আজবাহার আলী শেখ ও শাবিপ্রবির ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহির উদ্দিন আহমদ। তাদের দেয়া সুষ্ঠু বিচার এবং শিক্ষার্থীদের দাবি পূরণের আশ্বাসের ভিত্তিতে রাত সাড়ে ১২টার দিকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

প্রসঙ্গত বুধবার (৫ মে) রাত ৯টার দিকে  নগরীর সুবিদবাজার পয়েন্টে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাব্বির আহমদের মৃত্যু হয়।

আরও পড়ুন
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত